33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Chief Justice: প্রধান বিচারপতি হচ্ছেন ডিওয়াই চন্দ্রচূড়

Must Read

ভারতের প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করার কয়েক দিনের মধ্যেই নিজের উত্তরসূরীর নাম প্রস্তাব করলেন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিত। পরবর্তী প্রধান বিচারপতি হিসেবে তিনি বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নাম প্রস্তাব করেছেন।

মঙ্গলবার সকালেই তিনি এই সংক্রান্ত একটি চিঠি বিচারপতি চন্দ্রচূড়কে দিয়েছেন। সুপ্রিম কোর্টের অন্যান্য বিচারপতিদের উপস্থিতিতে এই চিঠি দেন বিচারপতি ইউইউ ললিত। চিঠিতে পরবর্তী প্রধান বিচারপতি হিসেবে তাকে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন -  নতুন অতিথি মহেন্দ্র সিং ধোনির বাড়িতে, বড় খবর সামনে এল

 বিচারপতি ললিত এই বিষয়ে কেন্দ্রীয় আইনমন্ত্রীকেও চিঠি লিখে জানাবেন বলে জানিয়েছেন। গত সপ্তাহেই কেন্দ্রীয় সরকারের তরফে তার কাছে পরবর্তী প্রধান বিচারপতির নাম জানতে চাওয়া হয়েছিল।

উল্লেখ্য, ভারতের ৮৪তম প্রধান বিচারপতি এন ভি রমণের অবসরে যাওয়ার পর গত আগাস্ট মাসেই প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন বিচারপতি ইউ ইউ ললিত। এই পদে তার মেয়াদ মাত্র তিনমাস। আগামী ৮ নভেম্বরই প্রধান বিচারপতি পদে তার মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই নিজের উত্তরসূরির নাম প্রস্তাব করলেন বিচারপতি ললিত। আর বিচারপতি ললিতের পর দেশের ৫০ তম প্রধান বিচারপতি হবেন ডিওয়াই চন্দ্রচূড়।

আরও পড়ুন -  Kl Rahul: সৌন্দর্যে আথিয়ার চেয়ে ঢের এগিয়ে, কে এল রাহুলের প্রথম প্রেমিকা

বিচারপতি চন্দ্রচূড়ের মেয়াদ শেষ হবে ২০২৪ সালের ১০ নভেম্বর। এর আগে বিচারপতি চন্দ্রচূড় ১৯৯৮ সালে ভারতের অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি হিসেবে তিনি ২০১৩ সালে শপথ গ্রহণ করেছিলেন। ২০১৬ সালে তিনি সুপ্রিম কোর্টের বিচারপতি পদে বসেন।

আরও পড়ুন -  Aadhaar card: বড় নির্দেশিকা আধার কার্ড আপডেট নিয়ে, ইউআইডিআই জারি করল

সূত্রঃ  হিন্দুস্তান টাইমস। ফাইল ছবি।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img