40 C
Kolkata
Monday, April 29, 2024

Nigeria: নিহত বেড়ে ৭৬, নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনায়

Must Read

নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭৬ জন দাঁড়িয়েছে। নিহতরা বন্যার জল থেকে বাঁচতে নৌকায় করে নিরাপদ স্থানে যাচ্ছিলেন।

যাত্রাপথে নৌকাটি ডুবে গেলে প্রাণহানির ঘটনা ঘটে।

নাইজেরিয়ার দক্ষিণ-পূর্ব অ্যানামব্রা রাজ্যে গত শুক্রবার সকাল ১১টার সময় ৮৫ জন যাত্রী নিয়ে নৌকাটি উল্টে গেলে এই দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন -  ১২ লাখ ৫ হাজারের বেশি মৃত্যু করোনাভাইরাসে, সারা বিশ্বে

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু ও নারী। নিহতেরা বন্যায় ক্ষতিগ্রস্ত ছিলেন। তারা নিরাপদ স্থানে পৌঁছানোর চেষ্টা করছিলেন।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি তিনি দেশটির নৌ পরিবহন ব্যবস্থার নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনারও নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন -  Kohli-Dhoni: হেসে লুটিয়ে পড়লেন কোহলি, ধোনির কথা শুনে, মাহি-চিকুর মিলন, ভিডিও ভাইরাল

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নৌকাটি ওগবাকুবার এনকোও বাজারে যাচ্ছিল। কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, ডুবে যাওয়ার আগে নৌকাটির ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। এটি একটি সেতুর সঙ্গে ধাক্কা খায়।
নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার সমন্বয়ক থিকম্যান তানিমু এএফপিকে বলেন, দুর্ঘটনাস্থলে জলেরস্তর অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ফলে উদ্ধার অভিযান ব্যহত হচ্ছে।

আরও পড়ুন -  Kedarnath: পাইলটসহ নিহত ৬, কেদারনাথে তীর্থযাত্রীবাহী হেলিকপ্টার বিধ্বস্ত

আনাম্ব্রার গভর্নর চার্লস সোলুডো নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। নৌকাডুবির ঘটনা নাইজেরিয়াতে প্রায়ই ঘটে। ওভারলোডিং ও দুর্বল নিরাপত্তা ব্যবস্থার জন্যই এই দুর্ঘটনা হয়ে থাকে।

সূত্রঃ  বিবিসি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img