37 C
Kolkata
Friday, May 3, 2024

১২ লাখ ৫ হাজারের বেশি মৃত্যু করোনাভাইরাসে, সারা বিশ্বে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৬৮ লাখ ছাড়িয়ে গেছে। আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারস এই তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটির তথ্যানুযায়ী, করোনা এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৬৮ লাখ ২৩ হাজার ৫১৫ জন। আর মৃত বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৫ হাজার ৩২১ জন। আর এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন, ৩ কোটি ৩৭ লাখ ৫৬ হাজার ৮৪৭ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ৭৩ হাজার ৯১১ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৬ হাজার ৪৭১ জনের।

আরও পড়ুন -  Quarrel: তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়।

ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৪৫ হাজার ৭০৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ১০৪ জনের।

আরও পড়ুন -  অন্তর্বাস ছাড়াই ক্যামেরার সামনে Parineeti Chopra, প্রতিটি ভাঁজ স্পষ্ট শরীরের

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ২৯ হাজার ৩২২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ৬৪২ জনের।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে রোববার (১ নভেম্বর) ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ১৮ জনের।

আরও পড়ুন -  India-Pakistan T-20: ভারত - পাকিস্তান T- 20 ক্রিকেট ম্যাচ

সবমিলিয়ে এখন পর্যন্ত দেশে ৪ লাখ ৯ হাজার ২৫২ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। তাছাড়া মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৪১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৫টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সূত্র – আমার সংবাদ।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img