34 C
Kolkata
Sunday, May 5, 2024

Venezuela: ভেনেজুয়েলায় নিহত অন্তত ২৫, বন্যা-ভূমিধসে

Must Read

ভেনেজুয়েলার রাজধানী কারাকাসের দক্ষিণে লাস তেজেরিয়াস শহরে প্রবল বৃষ্টিপাতের পর বন্যা ও ভূমিধসে কমপক্ষে ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, ৫২ জন নিখোঁজ রয়েছেন।

সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, প্রবল বৃষ্টির কারণে মধ্য ভেনেজুয়েলায় পাঁচটি ছোট নদী প্লাবিত হওয়ার পরে কমপক্ষে ২৫ জন মারা গেছেন। ঘটনায় এখনও ৫২ জন নিখোঁজ রয়েছেন।

আরও পড়ুন -  Pakistan: আত্মঘাতী হামলায় ‘আইএসআইএস’ জড়িত, পাকিস্তানে

রবিবার সন্ধ্যায় টেলিভিশনে দেয়া এক ভাষণে এই কথা জানান, সিটিজেন সিকিউরিটির ভাইস প্রেসিডেন্ট রেমিজিও সেবেলোস।

ভেনেজুয়েলার ভাইস প্রেসিডেন্ট ডেলসি রদ্রিগেজ দিনের শুরুতে জানান, শনিবার রাত থেকে ভারী বৃষ্টিপাতের ফলে আশপাশের পাহাড় থেকে বড় বড় গাছের গুঁড়ি এবং ধ্বংসাবশেষ কারাকাসের ৪০ মাইল দক্ষিণ-পশ্চিমে অবস্থিত তেজেরিয়াস শহরের আবাসিক এলাকায় এসে পড়ে। ফলে মানুষের ঘরবাড়ির পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠান এবং কৃষি জমি ক্ষতির মুখে পড়েছে।

আরও পড়ুন -  Philippines: ৮০ টি বাড়ি ধ্বংস, ফিলিপাইনে অগ্নিকাণ্ড

রদ্রিগেজ বলেন, মাত্র আট ঘণ্টায় এক মাসের সমপরিমাণ বৃষ্টি হয়েছে, এতে করে বন্যার সৃষ্টি হয় ও খাবার পানীয়র সকল ব্যবস্থাই বন্যার জলেতে ভেসে যায়।

তিনি বলেন, শহরজুড়ে কাদা ও পাথরের নিচে আটকে পড়া লোকদের খুঁজে বের করাই এখন আমাদের প্রধান অগ্রাধিকার। সামরিক বাহিনীর সদস্য ও উদ্ধারকর্মীরা বেঁচে যাওয়া মানুষদের খোঁজে নদীর তীরে অনুসন্ধান চালাচ্ছেন।

আরও পড়ুন -  Brazil Jersey: জার্সি উন্মোচন করলো ব্রাজিল, বিশ্বকাপে

বন্যার জলেতে তেজেরিয়াস শহরের একটি প্লাবিত রাস্তা থেকে ভাইস প্রেসিডেন্ট রদ্রিগেজ বলেন, আমরা ছেলেদের এবং মেয়েদের হারিয়েছি। তেজেরিয়াস শহরে যা ঘটেছে তা একটি ট্র্যাজেডি। ছবিঃ সংগৃহীত।

Latest News

IACS Kolkata Intership: চাকরি গরমের ছুটিতে, ইন্টারভিউ দিতে হবে না! আবেদনের নিয়ম দেখুন

IACS Kolkata Intership:চাকরি গরমের ছুটিতে, ইন্টারভিউ দিতে হবে না! আবেদনের নিয়ম দেখুন।  বর্তমানে সময়ে চাকরির বাজারে প্রতিযোগিতা বহু। ইন্টারভিউ দিতে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img