33 C
Kolkata
Thursday, May 2, 2024

T20 Batting Ranking: সূর্য কুমার যাদব, পেছনে ফেলতে চলেছেন মোহাম্মদ রেজওয়ানকে, T20 ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে

Must Read

 ৩০ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটলেও বিধ্বংসী ব্যাটিংয়ের মাধ্যমে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন ভারতীয় ক্রিকেটার সূর্য কুমার যাদব। ২০২০ সালে ভারতের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সূর্য কুমার যাদবের। ভারতের জার্সিতে এখনো পর্যন্ত সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে বেশি আধিপত্য বিস্তার করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। একটি মরশুমে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বাধিক রান সংগ্রহের রেকর্ড গড়েছেন সূর্য কুমার যাদব।

আরও পড়ুন -  Lakhpati Didi Yojana: নতুন পরিকল্পনা ভারত সরকারের, লক্ষপতি দিদি বানানোর লক্ষ্য

এক বছরে বিশ্ব ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন তিনি।

২০২২ সালে স্বপ্নের ফর্মের মধ্যে রয়েছেন ভারতের ৩৬০⁰ সূর্য কুমার যাদব। বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে আইসিসি প্রকাশিত টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে বিশাল উন্নতি করেছেন ভারতীয় এই ক্রিকেটার। ইতিমধ্যে বাবর আজমকে পেছনে ফেলে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা কর্তৃক প্রকাশিত টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে পৌঁছে গেছেন সূর্য কুমার যাদব। বর্তমানে তার সামনে রয়েছেন আরেক পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রেজওয়ান। তিনি ৮৫৪ পয়েন্ট নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন। পাশাপাশি সূর্য কুমার যাদব ৮৩৮ পয়েন্ট নিয়ে তারিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। পাক অধিনায়ক বাবর আজম ৮০১ পয়েন্ট নিয়ে রয়েছেন তালিকার তৃতীয় স্থানে।

আরও পড়ুন -  ভারতে ফিরেছেন হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)

বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা কর্তৃক প্রকাশিত টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের প্রথম দশে নেই আর কোন ভারতীয় ক্রিকেটার। এই তালিকায় কে এল রাহুল (৬০৬), বিরাট কোহলি (৬০৫) এবং রোহিত শর্মা (৬০৪) পয়েন্ট নিয়ে যথাক্রমে ১৪, ১৫ এবং ১৬ তম স্থান দখল করে রয়েছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সূর্য কুমার যাদব ব্যাট হাতে মাত্র একটি পঞ্চাশোর্ধ ইনিংস খেললেই এই তালিকার শীর্ষস্থান নিজের দখলে করে নেবেন। মোহাম্মদ রেজওয়ান নিজের স্থান হারিয়ে তালিকার দ্বিতীয় স্থানে চলে যাবেন।

আরও পড়ুন -  ফসফরাস বোমা হামলার অভিযোগ, রাশিয়ার বিরুদ্ধে

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img