32 C
Kolkata
Sunday, May 5, 2024

২০ হাজারের বেশি শূন্যপদে হবে নিয়োগ, পুজোর পরেই প্রাথমিকে, বৈঠকে পড়ল সিলমোহর

Must Read

পুজোর পরেই প্রাথমিকের নিয়োগের প্রক্রিয়া শুরু করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। জানা গিয়েছে গতকাল অ্যাড হক কমিটির বৈঠকের পর।

শিক্ষক নিয়োগ গোলযোগের আবহে এমন সিদ্ধান্ত যে অনেকের মুখে হাসি ফুটিয়েছে। গতকাল অ্যাড হক কমিটির একটি বৈঠকের পর পুজোয় প্রাথমিক নিয়োগের প্রক্রিয়া শুরু হওয়ার ব্যাপারে সিলমোহর পড়েছে। শূন্যপদ পেলেই নয়া নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে বোর্ড।

আরও পড়ুন -  World AIDS Day: বিশ্ব এইডস দিবস উপলক্ষে, লোকশিল্পীদের মাধ্যমে সচেতনতা প্রচার

ইতিমধ্যেই যারা টেট পাস করে গেছেন তারা আবেদন করতে পারবেন এই শূন্যপদের জন্য। প্রাথমিক নিয়োগ নিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।

 প্রাথমিক শিক্ষা পর্ষদের বোর্ড সভাপতি গৌতম পাল বলেছেন, “টেটের বিষয় নিয়ে আলোচনা হয়েছে। টেট পরীক্ষার সম্ভাব্য দিন ঠিক করার আগে আইনত পরামর্শ নেয়া হবে।

আরও পড়ুন -  Iran: নিহত বেড়ে ৮, ইরানে পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

যেহেতু টেট নিয়ে রাজ্যে বিশৃঙ্খলাতে সৃষ্টি হয়েছে এবং তা আইনের নজরে রয়েছে তাই এই পরীক্ষার দিনক্ষণ ঠিক করার আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলতে হবে। বড় পরীক্ষা নিতে গেলে উচ্চ পর্যায়ের আলোচনা অবশ্যই দরকার। আমরা চেষ্টা করব পরীক্ষাটি খুব তাড়াতাড়ি নেওয়ার জন্য।”

 সভাপতি আরো বলেছিলেন যে নিয়োগের জন্য শূন্যপদের দরকার। সরকার চাইছে শূন্য পদ তৈরি করে প্রাথমিক স্কুলে নিয়োগ করা হোক। কিন্তু এই বিষয় নিয়ে খুব তাড়াতাড়ি কাজ করা হচ্ছে। বিজ্ঞপ্তি দেওয়ার আগেই বোর্ড নিজেদের মতো প্রস্তুতি শুরু করে দিয়েছে। আশা করা যায় পুজোর পরেই নিয়োগ শুরু করতে চলেছি। এটাও জানিয়ে রাখি, চাকরির শূন্যপদ ২০ হাজারের বেশি হতে পারে।

আরও পড়ুন -  নবান্নের নির্দেশ, বিপর্যয় মোকাবিলার প্রস্তুত থাকতে, ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img