40 C
Kolkata
Monday, April 29, 2024

রেশন কার্ডধারীদের জন্য খবর, বাতিল হবে কার্ড, এই মানুষরা পাবেন না রেশন

Must Read

কেন্দ্রীয় সরকার দীর্ঘদিন ধরেই রেশন কার্ডধারীদের বিনামূল্যে রেশন দিচ্ছে। করোনার কয়েকটি ঢেউয়ের তরঙ্গ সামলাতে প্রত্যেকটি রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছে কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারগুলি।

 প্রত্যেকটি রাজ্যেই বিনামূল্যে পাওয়া যাচ্ছিল গম এবং চাল। সম্প্রতি এমন এক তথ্য সামনে এসেছে যাতে জানা গিয়েছে অনেক অযোগ্য ব্যক্তি এই রেশন পরিষেবার সুবিধা উপভোগ নিচ্ছে। কেন্দ্র সরকার জানিয়ে দিয়েছে যে খুব শীঘ্রই তাদের রেশন কার্ড বাতিল হয়ে যেতে পারে।

আরও পড়ুন -  মাছের বিরিয়ানি রেসিপি

রেশন কার্ডের মাধ্যমে পরিষেবা পাওয়ার জন্য বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হয়। যারা সেই সব শর্ত পূরণ করতে পারেন না তারা রেশন পাবেন না।

আপনি যদি ভুল উপায়ে রেশন কার্ড পেয়ে থাকেন এবং তাঁর মাধ্যমে সরকারের রেশন প্রকল্পের সুবিধা নিচ্ছেন, তাহলে যে কেউ আপনার বিরুদ্ধে অভিযোগ করতে পারে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে আপনার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হতে পারে।

আরও পড়ুন -  Ration Card: সস্তায় গম এবং চাল বিক্রি নিষিদ্ধ করেছে মোদি সরকার, বিনামূল্যে রেশন গ্রহণকারীদের ধাক্কা!

যাদের ১০০ স্কোয়ার মিটারের বেশি প্লট বা ফ্ল্যাট বা বাড়ি আছে অথবা যাদের চার চাকার গাড়ি, ট্রাক্টর অথবা গ্রামের মধ্যে দু লাখ টাকা প্রতি বছরে ইনকাম (শহরের ক্ষেত্রে ৩ লাখ) রয়েছে অথবা যাদের আর্ম লাইসেন্স রয়েছে তারা এই রেশন কার্ড প্রকল্পের জন্য অযোগ্য। এই সমস্ত লোকেদের শীঘ্রই তাদের রেশন কার্ড ডিএসও অফিসের জমা করতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী রেশন কার্ডধারী কার্ড সমর্পণ না করলে তদন্ত সাপেক্ষে তেমন ব্যক্তিদের কার্ড বাতিল করা হবে এবং ওই পরিবারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১ তম জন্মদিবস, দেশজুড়ে একাধিক কর্মসূচি পালন করা হবে

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img