32 C
Kolkata
Monday, April 29, 2024

Warning: ইরানের সতর্ক বার্তা, যুক্তরাষ্ট্র-ইসরায়েলকে

Must Read

তেহেরানের ওপর যদি শক্তি প্রর্দশন করা হয়, তাহলে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলকে কঠিন মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি করেছে ইরানের সেনাবাহিনী। রুশ বার্তাসংস্থা আরটির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

এই সপ্তাহের শুরুতে ইসরায়েল সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ইরানের পরমাণু বৃদ্ধি রোধে সবধরনের শক্তি ব্যবহার করবে ওয়াশিংটন। বাইডেনের এই মন্তব্য পরই ইরানি সেনাবাহিনী পক্ষ থেকে তীব্র প্রতিক্রিয়া জানানো হলো।

আরও পড়ুন -  দিল্লিতে রুশ ও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী, কী চাইছেন?

 সশস্ত্র বাহিনীর মুখপাত্র আবল ফাজাল শেখারচি বলেন, অ্যামেরিকান ও ইহুদিবাদীরা ভালো ভাবেই জানে ইরানের বিরুদ্ধে শক্তি শব্দটি ব্যবহার করলে এর ফল কি হতে পারে। পারস্য উপসাগরে সাম্প্রতিক ইরানি ও মার্কিন বাহিনীর মহড়ার উদাহরণ দিয়ে মার্কিন বাহিনীর সক্ষমতা নিয়েও প্রশ্ন তলেন শেখারচি।

আরও পড়ুন -  Nora Fatehi: মাত্র ৫০০০ টাকা সম্বল, শুধু ডিম পাউরুটি খেয়ে থাকতাম, সেই দিনগুলির কথা মনে করলেন নোরা

 শেখারচি ব্যক্তিগত ভাবে বাইডেনকে উপহাস করে বলেন, বাইডেন যখন ইরানকে হুমকি দিয়েছিলেন তখন নিশ্চয়ই তন্দ্রাচ্ছন্ন ছিলেন।

এদিকে ইসরায়েল সফর কালে এক সংবাদ সম্মেলনে বাইডেন হুমকি দিয়েছিলেন, ইরান তার দাবি মেনে না নিলে ২০১৫ সালের পারমাণবিক চুক্তিতে ফিরে যাওয়ার জন্য যুক্তরাষ্ট্র চিরকাল অপেক্ষা করবে না। এছাড়াও বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড দুই দেশের অব্যাহত কৌশলগত অংশীদারিত্বের বিষয়ে একটি যৌথ ঘোষণায় স্বাক্ষর করেছেন। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Nishith Pramanik: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর নামে গ্রেপ্তারি পরোয়ানা, চুরির মামলায়

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img