24 C
Kolkata
Sunday, May 12, 2024

Sri Lanka: খাদ্য, জ্বালানি এবং ত্রাণ কর্মসূচি ঘোষণা, শ্রীলঙ্কায়

Must Read

খাদ্য ও জ্বালানির ঘাটতিসহ সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মুখোমুখি শ্রীলঙ্কা। অর্থনৈতিক অস্থিরতার কারণে শ্রীলঙ্কার জনসাধারণকে জ্বালানি এবং প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহে একটি জরুরি ত্রাণ কর্মসূচি বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, শনিবার মন্ত্রী ও সংসদ সদস্যদের সঙ্গে আলোচনা করে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া আগস্টে যে বাজেট পেশ করা হবে সেখান থেকে ত্রাণের জন্য অতিরিক্ত অর্থ ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুন -  Poush Parvan: পৌষ পার্বণে কেন পিঠে পুলি খাওয়া হয়?

 খাদ্য নিরাপত্তা কর্মসূচি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে ব্যবসায়ীদের বিনা বাধায় ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় পরিবেশ তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে।

আলোচনাকালে বিক্রমাসিংহে বলেন, দুর্নীতি দমনে কী ব্যবস্থা নেয়া হচ্ছে সে বিষয়ে নেতাকর্মী এবং জনগনকে অবহিত করা হবে।

আরও পড়ুন -  Rasmalai: "সহজে ঘরে তৈরি রসমালাই রেসিপি - বাংলার খাবার"

 বৈঠকে বিক্রমাসিংহের একটি বিশেষ বিবৃতিতে বলেন, যেহেতু শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে পদ থেকে পদত্যাগ করেছেন, সংবিধান অনুযায়ী আগামী সপ্তাহে সংসদ বৈঠক করবে এবং নতুন রাষ্ট্রপতি নির্বাচনের পদক্ষেপ নেবে।

আরও পড়ুন -  Smartphone Cover: কাভার ব্যবহারে সচেতনতা জরুরি, স্মার্টফোনের

ব্যপক বিক্ষোবের মুখে দেশ থেকে পালিয়ে গোটাবায়া রাজাপাকসে সিঙ্গাপুরে পৌঁছে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেন।

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img