40 C
Kolkata
Monday, April 29, 2024

Qatar World Cup: নিষিদ্ধ হলো মদ কাতার বিশ্বকাপে

Must Read

কাতার ফুটবল বিশ্বকাপের স্টেডিয়ামে নিষিদ্ধ হলো মদ। কিছু ম্যাচের ক্ষেত্রে খেলা শুরুর আগে ও খেলা শেষে স্টেডিয়ামের বাইরে বিয়ার বিক্রি করা যাবে। কিন্তু গ্যালারিতে বসে মদ পানে নিষেধাজ্ঞা থাকবে। আয়োজক সূত্রের অনুযায়ী এমনটাই জানাচ্ছে বার্তা সংস্থা রয়টার্স।

বিশ্বকাপের ইতিহাসে এবারই প্রথম মুসলিম অধ্যুষিত দেশে হতে যাচ্ছে বিশ্বকাপ। তাতে নিয়মের কড়াকড়ি আছে। এর আগেই জানিয়ে দেয়া হয়েছে অবৈধ শারীরিক সম্পর্ক করলে হতে পারে সাত বছরের জেল।

আরও পড়ুন -  Poland-Saudi Arabia: সিক্সটিনে ওঠার লড়াই জমিয়ে দিল রবার্ট লেভানদোভস্কির দল পোল্যান্ড, সৌদিকে হাড়িয়ে

 সমকামী সমর্থনে কোনো চিহ্ন প্রদর্শনেও আছে কড়া নিষেধাজ্ঞা। জানা গিয়েছিল ই-সিগারেট নিয়ে ঢুকলেও থাকবে শাস্তি। এবার জানা গেল মদের।

 মদের নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত ঘোষণা হয়নি। আয়োজকদের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছেন, কাতার বিশ্বকাপে নিষিদ্ধই থাকছে মদ। এখনও চূড়ান্ত হয়নি বিষয়টি। স্টেডিয়ামের বাইরে খেলা শুরু আর শেষের আগে হয়তো বিয়ার বিক্রির অনুমতি দেয়া হবে। স্টেডিয়ামের ভেতর কাউকে অ্যালকোহল নিয়ে প্রবেশ করতে দেয়া হবে না।

আরও পড়ুন -  Sumona Chakravarti: সকলের প্রিয় মঞ্জু, শো থেকে বাদ পড়ল, মনে যন্ত্রনার কথা শুনুন !

বিশ্বকাপ মানে ফুটবলের মহাযুদ্ধ যেমন, তেমনি বিভিন্ন দেশের কোটি কোটি দর্শকের মিলনমেলাও এই ফুটবল বিশ্বকাপ।

সীমিত পর্যায়ে অবশ্য বেচাকেনা হবে। কাতারে জনসম্মুখে মদ পান নিষিদ্ধ হলেও বিশ্বকাপ উপলক্ষে সেই নিয়মে কিছুটা শৈথিল্য দেখানো হবে। রাজধানী দোহার আল বিদ্দা পার্কে অবস্থিত ফিফার মূল ফ্যান জোনে কিছু জায়গা নির্দিষ্ট করে দেয়া হবে, সেখানে চলবে বিয়ার কেনাবেচা।

আরও পড়ুন -  Messi Announced: কি জানালেন মেসি? অস্ট্রেলিয়াকে রুখে দিয়ে

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img