31 C
Kolkata
Monday, May 13, 2024

Poland-Saudi Arabia: সিক্সটিনে ওঠার লড়াই জমিয়ে দিল রবার্ট লেভানদোভস্কির দল পোল্যান্ড, সৌদিকে হাড়িয়ে

Must Read

 রাউন্ড অফ সিক্সটিনে ওঠার লড়াই জমিয়ে দিল রবার্ট লেভানদোভস্কির দল পোল্যান্ড। লেভানদোভস্কি পেনাল্টি নষ্ট করায় প্রথম ম্যাচে মেক্সিকোর সঙ্গে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল। শনিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে সৌদি আরবকে ২-০ গোলে হারিয়ে দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করল পোল্যান্ড।

আর্জেন্তিনার বিরুদ্ধে পিছিয়ে পড়ে স্মরণীয় জয় ছিনিয়ে নেওয়া সৌদি আরব এদিন লড়লেও জয়ের ধারা বজায় রাখতে পারেনি। পোল্যান্ডের হয়ে গোল করেছেন, পিওতর জিয়েলনস্কি এবং রবার্ট লেভানদোভস্কি।

পোল্যান্ড-সৌদি আরব ম্যাচের সঙ্গেই জুড়ে রয়েছে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ। এদিন গ্রুপ ‘সি’ অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে পোল্যান্ড ২-০ গোলে সৌদিকে হারিয়ে শেষ হাসি হাসল। এই ফলাফলের জন্যই লিওনেল মেসিদের মাঠে নামার আগেই চলে গেল ব্যাকফুটে।

আরও পড়ুন -  Bail: পরীমনির জামিন, মাদক মামলায়

এই ম্যাচের পর গ্রুপ ‘সি’ পয়েন্ট টেবিল বলছে শীর্ষে রবার্ট লেভানদোভস্কির পোল্যান্ড,২ ম্যাচে ৪ পয়েন্ট।

পয়েন্ট টেবিলের দ্বিতীয় সৌদি আরব, ২ ম্যাচে ৩ পয়েন্ট। তৃতীয় স্থানে মেক্সিকো, ১ ম্যাচে ১ পয়েন্ট। আর্জেন্টিনা এখনও খোলেনি খাতা। মেসিদের শুধু মেক্সিকোকে হারালেই চলবে না। বড় ব্যবধানে হারিয়ে গোল পার্থক্যও বাড়িয়ে নিতে হবে।

আরও পড়ুন -  De Maria: ডি মারিয়া, কাতার বিশ্বকাপের পরই জাতীয় দলকে বিদায় বলবেন!

পোল্যান্ড-সৌদি ম্যাচের প্রথমার্ধ ছিল কার্যত ‘লড়াই’! সৌদি আরব-পোল্যান্ড দুই দল মিলিয়ে এদিন দেখল মোট পাঁচটি হলুদ কার্ড। পোল্যান্ডকে তিনটি ও সৌদিকে দু’টি হলুদ কার্ড দেখালেন রেফারি।

 ৩৯ মিনিটেই গোল আদায় করে নেয় পোল্যান্ড। ক্যাপ্টেন রবার্ট লেভানদোভস্কির পাস থেকে জিয়েলস্কি গোল করে পিছিয়ে দেন সৌদিকে। চলতি মৌসুমে ক্লাব ও দেশ মিলিয়ে ১৪ গোলে, ৭টি করলেন, ৭টি করিয়েছেন রাখলেন অবদান। ৪৪ মিনিটের মাথায় সৌদির কাছে সুবর্ণ সুযোগ ছিল সমতায় ফেরার। পেনাল্টি মিস করলেন সালেম আলদাসওয়ারি। এই ফুটবলারই আর্জেন্টিনার বিরুদ্ধে গোল করে নায়ক হয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন -  Messi Last Match: মেসির শেষ ম্যাচ বিশ্বকাপ ফাইনাল, আর্জেন্টিনার জার্সিতে

 দ্বিতীয়ার্ধে সৌদি আরব আপ্রাণ চেষ্টা করেছিল ম্যাচে ফেরার। ৮৩ মিনিটে সেইলেভানদোভস্কিই সৌদির জয়ের স্বপ্ন ভেঙে গুঁড়িয়ে দেন। বক্সের মধ্যে ঢুকে পড়ে ঠান্ডা মাথায় সৌদির ডিফেন্ডার আল মালকির পা থেকে বলটি কেড়ে জালে বল জড়িয়ে দেন। বার্সেলোনার তারকা গোল করেই আবেগি হয়ে পড়লেন। স্লাইড করলেন মাঠের মধ্যে। চোখ চিকচিক করল তার। দেশের জার্সিতে ৭৭ তম গোল পেলেও, এই প্রথম বিশ্বকাপের আসরে গোল করলেন তিনি।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img