34 C
Kolkata
Wednesday, May 15, 2024

Messi Last Match: মেসির শেষ ম্যাচ বিশ্বকাপ ফাইনাল, আর্জেন্টিনার জার্সিতে

Must Read

লিওনেল মেসি ফুটবল নক্ষত্র, ঘোষণা করে দিলেন অবসরের দিনক্ষণ। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ ফাইনালে ওঠার পরেই। ২০১৪ সালের পর ফের বিশ্বকাপ ফাইনালে উঠেছে।

গ্যাব্রিয়েল বাতিস্তুতার বিশ্বকাপে গোলের রেকর্ড স্পর্শ করেছেন মেসি। নিজে গোল করেছেন, অ্যাসিস্টও করাচ্ছেন।

কোপা আমেরিকা জয়ের পর এবার বিশ্বকাপ ছুঁয়ে দেখতে চান মেসি। ম্যাচে এবার বাড়তি মোটিভেশন পেয়ে গেলেন আর্জেন্টিনার ফুটবলাররা। লিওনেল মেসি জানিয়ে দিলেন, দেশের হয়ে রবিবারই শেষ ম্যাচটি খেলবেন। বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটিও এককভাবে নিজের দখলে নিয়ে নেবেন।

চলতি বিশ্বকাপে, ৫টি গোল করেছেন মেসি। সোনার বুটের দৌড়ে রয়েছেন। বিশ্বকাপে মেসির গোলের সংখ্যা ১১, আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক। বিশ্বকাপ ফাইনাল হতে চলেছে মেসির ২৬তম ম্যাচ। বিশ্বকাপে এতগুলি ম্যাচ খেলার নজিরও কারও নেই। জার্মানির লোথার মাথেউসের বিশ্বকাপে ২৫টি ম্যাচ খেলার নজির গতকালই ছুঁয়েছেন লিও। তিনি গড়বেন নয়া বিশ্বরেকর্ড।

আরও পড়ুন -  Cristiano Ronaldo: সৌদির ক্লাবে যাচ্ছেন রোনালদো, রেকর্ড অর্থে, ২০০ মিলিয়নে

 মেসি বলেন, ব্যক্তিগত রেকর্ড ভাল। গড়তে পারলে ভাল লাগে। আসল হচ্ছে দলগত ভাবে জেতা। সেটাই প্রধান লক্ষ্য। খুব সুন্দর জিনিস সেটা। আর একটা ম্যাচ বাকি। অনেক লড়াই করেছি আমরা। এই বার আমরা বিশ্বকাপ পাওয়ার জন্য নিজেদের সবটুকু দিয়ে দিতে চাই।

আরও পড়ুন -  Ronaldo: পর্তুগিজ উইঙ্গার রোনালদো, ইতিহাস গড়লেন

 আর্জেন্টিনাকে ষষ্ঠবার বিশ্বকাপ ফাইনালে তোলার পর নিশ্চিতভাবেই মেসির ঘোষণায় ব্যথিত ও অবাক ফুটবল ভক্তরা। আর্জেন্টিনার সংবাদমাধ্যম দিয়ারিও দেপোর্তিভো ওলে-কে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, বিশ্বকাপ ফাইনালই আমার শেষ ম্যাচ হতে চলেছে। বিশ্বকাপের সফর এভাবে শেষ হওয়ায় সত্যিই ভালো লাগছে। পরের বিশ্বকাপ এখনও অনেক দূরে। আমি বিশ্বাস করি না, সেটা আমি খেলতে পারব। এবার ফাইনাল দিয়ে ক্যারিয়ারের শেষ করার চেয়ে ভালো কিছু হতে পারে না।

দিয়েগো মারাদোনা ও হাভিয়ের মাসচেরানো চারটি করে বিশ্বকাপ খেলেছেন। মেসি খেলছেন পঞ্চম বিশ্বকাপ। কাপ জয়ের অধরা স্বপ্ন এবারই পূরণ করে ফেলতে চান। ২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা রানার-আপ হয়েছিল।

আরও পড়ুন -  ভুলে গেছেন বিল পরিশোধ করতে ক্রেডিট কার্ডের, এই নতুন নিয়ম জারি করে দিলো RBI

মেসির বয়স ৩৫ বছর। পরের বিশ্বকাপ চার বছর পর। তখন ৩৯ বছর বয়সে সেই বিশ্বকাপ খেলতে হত মেসিকে। আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি বলেছিলেন যে, মেসি পরের বিশ্বকাপ খেলবেন। কিন্তু মেসি নিজে জানিয়ে দিলেন যে, এটাই তার শেষ বিশ্বকাপ।

আর্জেন্টিনা বিশ্বকাপ ফাইনালে ওঠার পরেই গোটা দেশ আনন্দে মাতোয়ারা। বিশ্বের নানা প্রান্তে আর্জেন্তিনার সমর্থকরা উচ্ছ্বসিত।

ছবিঃ ইন্টারনেট

Latest News

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  এই ওয়েব সিরিজ ১৮+ উদ্ধের জন্য। আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img