34 C
Kolkata
Thursday, April 25, 2024

Ronaldo: পর্তুগিজ উইঙ্গার রোনালদো, ইতিহাস গড়লেন

Must Read

বিশ্বকাপ খেলতে আসার আগে একের পর এক বিতর্কে নাম উঠেছে। দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ক্লাবহীন অবস্থায় জাতীয় দলের নেতৃত্ব দেয়ার মতো অদ্ভুত রেকর্ডেও নাম লিখিয়েছেন। আসল লড়াইয়ে মাঠে নেমে সব বিতর্ক পেছনে ফেলে নতুন এক ইতিহাস গড়লেন পর্তুগিজ উইঙ্গার।

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তির মালিক হলেন রোনালদো। আগে ২০০৬, ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপের গোল করেছিলেন। ২০১৮ বিশ্বকাপেই করেছিলেন ৪ গোল। বিশ্বকাপে মোট ৮ গোল হলো তার। আগে পেলে, মিরোস্লাভ ক্লোসা, উয়ি সিলার ও লিওনেল মেসির চারটি আসরে গোল করার রেকর্ডে পাশে ছিলেন রোনালদো। তাদের ছাড়িয়ে গেলেন তিনি।

আরও পড়ুন -  ভারত-ব্রিটেন এক অভিন্ন মুক্ত বাণিজ্য চুক্তির ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করে পর্যায়ক্রমে এই চুক্তি কার্যকর করতে একমত হয়েছে

২০২২ বিশ্বকাপের গ্রুপ ‘এইচ’-এর ম্যাচে আজ ঘানার মুখোমুখি হয়েছে পর্তুগাল। ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকবার ঝলক দেখিয়েছেন তিনি। প্রথমার্ধে জালের খোঁজ না পেলেও দ্বিতীয়ার্ধে ঠিকই লক্ষ্যভেদ করেছেন  অধিনায়ক।

আরও পড়ুন -  ‘ যশ ’ নিয়ে বসিরহাটবাসীকে সতর্ক করলেন নুসরত, বাড়িতে থাকুন, ভিডিও দিয়ে সতর্ক করলেন

 ৬৫তম মিনিটে ঘানার বক্সে ঢুকে পড়লেও ফাউলের শিকার হন রোনালদো। তাকে ফেলে দেন ঘানার ডিফেন্ডার সালিসু। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে বুলেটগতির শটে বল জালে জড়ান রোনালদো। টানা পাঁচ বিশ্বকাপে গোল করলেন তিনি।

বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সে গোল করার রেকর্ডে দ্বিতীয় স্থানে নাম লিখিয়েছেন রোনালদো। ঘানার বিপক্ষে ম্যাচটি খেলার সময় তার বয়স ৩৭ বছর। বেশি বয়সে গোল করার কীর্তিটি ক্যামেরুনের কিংবদন্তি রজার মিলার ৪২ বছর দখলে।

আরও পড়ুন -  Australia-Denmark: শেষ ষোলোতে অস্ট্রেলিয়া, ডেনমার্ককে হারিয়ে

 বিশ্বকাপে পেনাল্টি থেকে গোল করার রেকর্ডও গড়েছেন রোনালদো। কীর্তির এখানেই শেষ নয়। পর্তুগালের সবচেয়ে কম ও বেশি বয়সে গোল করার রেকর্ডও রোনালদোর দখলে। সব দল মিলিয়ে তৃতীয় কীর্তি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img