30 C
Kolkata
Thursday, May 16, 2024

Messi Announced: কি জানালেন মেসি? অস্ট্রেলিয়াকে রুখে দিয়ে

Must Read

ফুটবল নক্ষত্র ১৬ বছর ধরে একটা অভিশাপ ঘাড়ে নিয়ে বয়ে বেড়াচ্ছিলেন। এবার কাঁধ থেকে গেল নক আউটে গোল করতে না পারার ব্যথা। গেল ক্যারিয়ারের ১০০০তম ম্যাচে। লিওনেল মেসির গোলের দাপটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করলো আর্জেন্টিনা। আবার একবার বিশ্বকাপ জয়ের স্বপ্নের কথা জানিয়ে দিলেন।

টপকে গেলেন, ফুটবল ‘আইডল’ দিয়েগো মারাদোনাকে। ২১ ম্যাচ নিয়ে এর আগে শীর্ষে ছিলেন মারাদোনা। কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে গোল করার পর মারাদোনাকে আগেই ছুঁয়ে ফেলেছিলেন। অজিদের বিরুদ্ধে গোল করে ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ককে ছাপিয়ে গেলেন। ফুটবল বিশ্বকাপ যুদ্ধে আর্জেন্টিনার জার্সিতে ৯ গোল মেসির ঝুলিতে। আগে একমাত্র রয়েছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

আরও পড়ুন -  আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্র সাংবাদিক রণজয় রায়ের নামে ফুটবল প্রতিযোগিতা

লিওনেল মেসিই বলছেন, অস্ট্রেলিয়ার মতো অখ্যাত দলের বিপক্ষে মাঠে নামার আগে চিন্তায় ছিলাম। অস্ট্রেলিয়াকে হারিয়ে আমরা অনেকটাই চিন্তামুক্ত। আমরা লক্ষ্যের আরও কাছে পৌঁছে গেলাম।

 আসলে মেসির চিন্তা ছিল অন্য জায়গায়। ম্যাচ শেষে স্বস্তির নিঃশ্বাস ফেলে তিনি বলছেন, জানতাম ম্যাচটা কঠিন হবে। আসলে বিশ্বকাপে দু’টি ম্যাচের মধ্যে মাত্র দু’দিন করে সময় পাচ্ছি। বিশ্রাম নেওয়ার জন্য একেবারেই সময় থাকছে না। তাই বুঝতেই পারছিলাম ম্যাচটা কঠিন হতে চলেছে।

আরও পড়ুন -  Official Poster Of Qatar World Cup: অফিসিয়াল পোস্টার সামনে আসলো কাতার বিশ্বকাপের

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কলোনি ক্রীড়াসূচি নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। মেসির মুখেও বিরক্তির সুর।

মেসি আগেই জানিয়েছেন, কাতারই তার ফুটবল জীবনের শেষ বিশ্বকাপ। বিশ্বকাপ এবার দেশে নিয়ে যেতে মরিয়া মেসি।

আর্জেন্টিনা অধিনায়ক বলে দিয়েছেন, আরও একটা লক্ষ্য আমরা ছুঁয়ে ফেললাম। আমাদের মূল গন্তব্যের আরও খানিকটা কাছে পৌঁছে গিয়েছি। নিজের শেষ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আর কিছুই যে লিও ভাবছেন না।

আরও পড়ুন -  World Football 2021: দেখতে দেখতে চলে যাচ্ছে আরও একটি বছর, বিশ্ব ফুটবলে কেমন ছিলো ২০২১

মেসি মনে করিয়ে দিলেন শেষ আটের ‘কঠিন’ লড়াইয়ের কথা। আর্জেন্টাইন অধিনায়কের কথা, আমার মনে হচ্ছে খুব কঠিন এক ম্যাচই হতে যাচ্ছে। তারা আমাদের কাছ থেকে ম্যাচটা বের করে নিতে চাইবে। এই পর্যায়ে এসে বিশ্বকাপ আরও কঠিন হয়ে উঠছে।

উল্লেখ্য, কোয়ার্টার ফাইনালের আগে মেসিদের হাতে আছে আর মাত্র ৫ দিন। আগামী শুক্রবার (৯ ডিসেম্বর)  লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনার মুখোমুখি হবে নেদারল্যান্ড।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img