35 C
Kolkata
Monday, May 6, 2024

Wedding Bride: কনে বিয়ের আগে কি ভাবে প্রস্তুতি নিবেন?

Must Read

মেয়েদের বিয়ে জীবনে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। বিয়ের দিন নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করা প্রতিটি মেয়েরই স্বপ্ন। আগে থেকেই কনেকে নিতে হবে প্রস্তুতি।

রুপচর্চাঃ

বিয়ের আগে চুল ও ত্বকের যত্ন নেয়া খুবই জরুরি। বিয়ের আগে পার্লারে গিয়ে ব্রাইডাল প্যাকেজটা নিতে পারেন। এতে করে একেবারেই ত্বক ও চুলের যত্ন নেয়া হয়ে যাবে। তবে বিয়ের আগে অনেকেই ব্যস্ত হয়ে পড়েন।

  • চুলের যত্নের জন্য প্রতিদিন ব্যবহার করতে পারেন ডিম। ডিমের সাথে নারকেল তেল এবং সামান্য মধু মিশিয়ে চুলে লাগিয়ে ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। শ্যাম্পুর পরে অবশ্যই কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। এতে করে চুল থাকবে ঝলমলে ও উজ্জ্বল।
  • ত্বকের যত্নের জন্য করতে হবে স্ক্রাবিং। এক চামচ অলিভওয়েল এর সাথে এক চামচ চিনি দিয়ে তৈরি করতে পারেন ঝামেলা ছাড়াই স্ক্রাব। এতে করে ত্বকের ছোপ ছোপ কালো দাগ ও রোদে পোড়া ভাব দূর হবে। মুখের ত্বকের পাশাপাশি হাত-পা স্ক্রাবিং করুন ভালো করে। যতোটা সম্ভব বিয়ের আগে অন্তত ২ সপ্তাহ বাইরে রোদে বের হওয়া এড়িয়ে চলুন।
  • ঘরে বসেই করে নিতে পারেন মেনিকিওর-পেডিকিওর। এর জন্য আগে হাত ও পায়ের নখগুলো পছন্দের শেপে কেটে নিন। এরপর মুলতানি মাটি, মধু এবং গোলাপ জল মিশিয়ে তৈরি করে নিতে পারেন মেনিকিওর-পেডিকিওর এর জন্য প্যাক।
  • বিয়ের আগে কনের চোখের নিচে অনেক সময় কালো দাগ পড়ে যায়। কারন ঠিকমতো অনেকেই ঘুমিয়ে থাকেন না। তাই বিয়ের আগে আপনাকে পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে হবে। এছাড়া প্রতিদিন চোখের নিচে শসা অথবা শসার রস ব্যবহার করতে পারেন।
আরও পড়ুন -  রানীগঞ্জের দামোদরের স্নান করতে গিয়ে তলিয়ে গেল তিন কিশোর

শারীরিক যত্নঃ

বিয়ের আগে শুরু করতে পারেন এক্সারসাইজ। তবে শুরুতেই খুব বেশি এক্সারসাইজে করতে যাবেন না। দুই সপ্তাহ আগে থেকেই নিয়মিত হাঁটা শুরু করুন। এছাড়া প্রতিদিন ট্রেডমিলে ২০ মিনিট করে দৌড়াতে পারেন। এছাড়া ঘরে বসেই টুকটাক এক্সসারসাইজ করতে পারেন। এই সময়টা নিজেকে রাখতে হবে রিল্যাক্স।

আরও পড়ুন -  বিশ্বের সব থেকে ছোট ছবি আঁকার স্ট্যান্ড তৈরি করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললো কোয়েল

মানসিক প্রস্তুতিঃ

বিয়ের সময় মানসিক প্রস্তুতি হল সবচেয়ে বড় প্রস্তুতি। বিয়ে সবার জীবনেই একটি গুরুত্বপূর্ণ। বিয়ের আগে ভালো করে জেনে নেয়ার চেষ্টা করুন আপনার জীবনসঙ্গীর পছন্দ অপছন্দকে। এজন্য বিয়ের আগে সম্ভব হলে একে অন্যকে সময় দিন। ঘোরাঘুরি করতে পারেন। গল্প করতে পারেন। বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া মানে শুধু স্বামী-স্ত্রীই নয়, অন্য আরেক পরিবারের সাথে একটি নতুন সম্পর্ক গড়ে ওঠা।

আরও পড়ুন -  রক্তাক্ত স্ত্রী ও মেয়ের পাশে স্বামীর ঝুলন্ত দেহ উদ্ধার, ঘটনা নারায়ণপুর অঞ্চলের একটি আবাসনে

Latest News

Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়

Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img