40 C
Kolkata
Monday, April 29, 2024

Moshari: ‘মশারি’ কান উৎসবে প্রশংসা পেলো

Must Read

 কান চলচ্চিত্র উৎসবের আসরে বাংলাদেশ রয়েছে।

নতুন খবর হলো, প্রতিবছরের মতো এবারও মার্শে দ্যু ফিল্মের ‘ফ্যান্টাস্টিক সেভেন’ ইভেন্টের জন্য নির্দিষ্ট ঘরানার নবীন প্রতিভাবানদের তুলে ধরে বিশ্বের এমন শীর্ষস্থানীয় সাতটি উৎসবের সাতটি চলচ্চিত্র নির্বাচন করা হয়েছে, তাদেরকে অফিশিয়ালি আমন্ত্রণ জানানো হয়েছে।

 বাংলাদেশ থেকে অফিশিয়ালি নির্বাচিত হয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’।ব্যস্ততার কারণে কান উৎসবে উপস্থিত থাকতে পারেন নি নুহাশ। গত ২১ মে তার ছবিটি সেখানে প্রদর্শিত হয়েছে এবং প্রশংসা পেয়েছে।

আরও পড়ুন -  Smartphones: স্মার্টফোন আগাম জানিয়ে দেবে, ভূমিকম্পের পূর্বাভাস !

একটি রক্তপিপাসু পোকার আক্রমণে পৃথিবী জনমানব শূন্য হয়ে যাচ্ছে। সর্বশেষ দুজন মানুষ বেঁচে আছে ঢাকায়। তারাই হলো অপু ও আইরা। একটা সময় তারা বুঝতে পারে সেই রক্তপিপাসু পোকার হাত থেকে বেঁচে থাকার হাতিয়ার হলো মশারি, এমনই গল্পে নির্মিত হয়েছে এই ভৌতিক ছবিটি। পৃথিবী ধ্বংসের শেষপ্রান্তে এসে দুই বোনের গল্প উঠে আসবে এতে। দুই বোনের চরিত্রে এখানে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল, নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নাতনি অনোরা প্রমুখ।

আরও পড়ুন -  Bangladesh: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের, দলে নেই রিয়াদ

কান উৎসবে নিজের চলচ্চিত্র প্রদর্শিত হবে এমন খবরে বেশ আনন্দিত ও উচ্ছ্বসিত সুনেরাহ বিনতে কামাল। তিনি বলেন, বিশ্ব চলচ্চিত্রের এত বড় উৎসবে আমার ছবি প্রদর্শিত হবে, এর চেয়ে বড় আনন্দ বা প্রাপ্তি কি হতে পারে, আমার জানা নেই। খবরটা শোনার পর থেকেই আমি রীতিমত আনন্দে ভাসছি। কিন্তু কিছুটা খারাপ লাগছে, কারণ এটা জানতে পেরেছি মাত্রই। আগে জানতে পারলে হয়তো সেখানে যাওয়ার প্রস্তুতি নিতাম। সবকিছু এত দ্রুত ঘটে গিয়েছে, আমরা কেউই যেতে পারিনি। তবে শুনেছি, সেখানে সবাই আমাদের ছবিটি পছন্দ করেছেন, প্রশংসা করেছেন।

আরও পড়ুন -  বিমুদ্রাকরণের ফলে কালোটাকার পরিমাণ কমেছে, করের আওতায় অনেককে আনা গেছে ও স্বচ্ছতা বৃদ্ধি পেয়েছেঃ প্রধানমন্ত্রী

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img