32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Smartphones: স্মার্টফোন আগাম জানিয়ে দেবে, ভূমিকম্পের পূর্বাভাস !

Must Read

নতুন পেটেন্টের নাম ‘মেথড অ্যান্ড ইকুইপমেন্ট ফর রিয়ালাইজিং সিসমিক মনিটরিং অব মোবাইল ডিভাইসেস’। এই পেটেন্ট থেকে এমন এক প্রযুক্তির কথা জানা যাচ্ছে, যা ভূকম্পনের গতিবিধি নজরে রাখবে। আর ভূমিকম্পের আশঙ্কা থাকলেই তা জানিয়ে দেবে। ফলে আগে থেকেই সাবধান হতে পারবেন ব্যবহারকারীরা।

নতুন প্রযুক্তি থেকে এমন পূর্বাভাস দেওয়া যদি সম্ভব হয় তাহলে তা স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুফল নিয়ে আসবে। এখন পর্যন্ত কোনও স্মার্টফোনে এই ধরনের সুবিধা পাওয়া যায়নি।

আরও পড়ুন -  প্রশ্ন

 ফোল্ডেবল সিরিজের স্মার্টফোনের জন্য নতুন পেটেন্টের আবেদন করেছে শাওমি। জানা গেছে, মোবাইলের স্ক্রিন ও সাপোর্ট স্ট্রাকচার সংক্রান্ত কোন নতুন প্রযুক্তি নিয়ে আসছে শাওমি। সব কিছু ঠিক থাকলে শিগগিরই শাওমির ফোনে মিলবে এই দুই নতুন প্রযুক্তি।

আরও পড়ুন -  Sri Lanka: আইএমএফের ঋণ পেতে যাচ্ছে শ্রীলঙ্কা, চলতি মাসে

 বিশ্বের যেসব দেশে শাওমির ব্যবসা নেই সেই সব দেশে আনঅফিসিয়াল ফোন ব্লক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই সিদ্ধান্তের ফলে স্মার্টফোন রিসেলিংয়ের ব্যবসা ক্ষতিগ্রস্ত হতে পারে। দেশগুলোর তালিকায় রয়েছে সিরিয়া, কিউবা, ইরান, সুদান, উত্তর কোরিয়া। এসব দেশে শাওমি ব্যবসা না করলেও বেআইনিভাবে পাচারকারীদের হাত ধরে দেশগুলোতে তাদের স্মার্টফোন পৌঁছে গেছে।

আরও পড়ুন -  Morocco Earthquake: সংখ্যা বেড়ে ৬৩২ নিহতের, মরক্কোতে ভয়াবহ ভূমিকম্প

নতুন রপ্তানি নীতিতে শাওমি অনুমোদনবিহীন অঞ্চলে নিজেদের ডিভাইসের ব্যবহার বন্ধ করতে সেগুলো নিষ্ক্রিয় করবে। সাম্প্রতিক সময়ে পাচারকৃত কোনো স্মার্টফোন যাতে নিষিদ্ধ দেশগুলোতে ব্যবহার করা না যায়, তা নিশ্চিত করতে কাজ করছে শাওমি।

এখন পর্যন্ত অনুমোদনহীন দেশে যে সব শাওমি ডিভাইস সক্রিয় রয়েছে।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img