32 C
Kolkata
Monday, April 29, 2024

Zelensky: ইউক্রেন যুদ্ধের অবসান সম্ভব, কূটনীতি’র মাধ্যমেইঃ প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

Must Read

কূটনীতির মাধ্যমেই ইউক্রেনের যুদ্ধের অবসান ঘটানো সম্ভব বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। দুই পক্ষের মধ্যে আলোচনায় বর্তমান অচলাবস্থা সত্ত্বেও তিনি এ মন্তব্য করলেন। শনিবার বিবিসি এ খবর জানিয়েছে।

ইউক্রেনের টেলিভিশনে দেয়া বক্তব্যে জেলেনস্কি জানান, তিনি বিশ্বাস করেন যে, তার দেশ যুদ্ধক্ষেত্রে বিজয়ী হতে পারে। তবে যুদ্ধের শেষ কেবল ‘আলোচনার টেবিলে’ হতে পারে বলেও মনে করেন তিনি।

আরও পড়ুন -  Ukraine-Russia War: রাশিয়ার বিরুদ্ধে, তিন হাজার আমেরিকান লড়ছে

জেলেনস্কি বলেন, যুদ্ধে ‘রক্তারক্তি হবে, লড়াই হবে,  তবে এর শেষ হবে কেবল কূটনীতির মাধ্যমে।’ তিনি ইঙ্গিত দেন যে, কাজটি সহজ হবে না। কারণ, উভয় পক্ষই কিছু ছাড় দিতে চাইছে না।

আরও পড়ুন -  Trudeau: ‘গণহত্যার’ ব্যাপারে কথা বললেন ট্রুডো, ইউক্রেন

 মঙ্গলবার কিয়েভের প্রধান আলোচক মিখাইলো পোদোলিয়াক বলেন, আলোচনা স্থগিত রয়েছে। পরদিন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ ইউক্রেনের সরকারকে দোষারোপ করেন। তিনি বলেন, কিয়েভ কর্তৃপক্ষ চায় না লড়াই সংঘাত শেষ হোক।

রাশিয়ার সংবাদ সংস্থাগুলো বলছে, শেষ বৈঠকটি হয়েছিল প্রায় এক মাস আগে গত ২২ এপ্রিল। এরপর দুই পক্ষ আর আলোচনার টেবিলে বসেনি। এতে বড় ধরণের অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  Kherson: রাশিয়া খেরসনে ভারী হামলার প্রস্তুতি নিচ্ছেঃ ইউক্রেন

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

ছবি: বিবিসি।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img