30 C
Kolkata
Sunday, May 5, 2024

Pakistan: নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার ৩৪ সদস্য আজ শপথ নিবেন

Must Read

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার ৩৪ সদস্য আজ শপথ নিবেন। প্রথম ধাপে শপথগ্রহণ করবেন ফেডারেল মন্ত্রী, রাজ্য মন্ত্রী এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা।

পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে জানা যায়, মঙ্গলবার (১৯ এপ্রিল) সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি নতুন মন্ত্রীদের শপথ পড়াবেন। আজ শপথ গ্রহণের তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে ৩০ জন ফেডারেল মন্ত্রী, চারজন রাজ্য মন্ত্রী ও চারজন প্রধানমন্ত্রীর উপদেষ্টার নাম।

আরও পড়ুন -  Bharat Kaul: ' মেয়ের জন্য বাঁচতে চাই ’, বললেন অভিনেতা ভরত কল !

 সোমবার (১৮ এপ্রিল) প্রথম ধাপে কমপক্ষে ১২ জন মন্ত্রীর শপথগ্রহণ করার কথা ছিল। কিন্তু হঠাৎ করে প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রীদের শপথ পড়াতে অপারগতা প্রকাশ করার পর পিছিয়ে যায় শপথ গ্রহণ। প্রেসিডেন্ট শপথ না পড়ানোতেই সিনেটের চেয়ারম্যান আজ শপথ পড়াবেন।

আরও পড়ুন -  জটিল এই রকম সমীকরণে সেমিফাইনাল খেলবে পাকিস্তান, সোশ্যাল মিডিয়ায় হাস্যকর মীম ছড়াছড়ি

জানা গেছে, মন্ত্রীপরিষদে ১৪ টি আসন পাবে পিএমএল-এন এবং পিপিপি পাবে ১১ টি আসন। এর মধ্যে অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী, প্রতিরক্ষা, জ্বালানি, পানি, বিদ্যুৎ ও পেট্রোলিয়াম বিভাগের দায়িত্ব পেতে পারে পিএমএল-এন এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও মানবাধিকারের বিষয়গুলোর দায়িত্ব পেতে পারে পিপিপি। ছবি- জিও অনলাইন

আরও পড়ুন -  Narendra Modi: জাতীয় সংগীত গাইলেন নরেন্দ্র মোদি, কোহলি-রোহিতের পাশে দাঁড়িয়ে, ভাইরাল ভিডিও

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img