34 C
Kolkata
Sunday, April 28, 2024

গুজরাট পঞ্চায়েত মহাসম্মেলনে, ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

Must Read

এই অনুষ্ঠানে রাজ্যের এক লক্ষেরও বেশি প্রতিনিধি উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয়ের ভবনটি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন এবং তার প্রথম সমাবর্তনে ভাষণ দেবেন

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি 11-12 মার্চ 2022-এ গুজরাট সফর করবেন। 11 ই মার্চ বিকেল 4 টার দিকে প্রধানমন্ত্রী গুজরাট পঞ্চায়েত মহাসম্মেলনে অংশগ্রহণ করবেন এবং সমাবেশে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রী 12ই মার্চ সকাল 11 টায় রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয়ের (RRU) ভবন জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। এছাড়াও তিনি প্রধান অতিথি হিসেবে আরআরইউর প্রথম সমাবর্তন ভাষণ দেবেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধানমন্ত্রী ১১তম খেল মহাকুম্ভের উদ্বোধন ঘোষণা করবেন।

আরও পড়ুন -  বাকসাড়া সবুজ সমাজ, দুর্গাপূজা-2022

গুজরাটের 33টি জেলা পঞ্চায়েত, 248টি পঞ্চায়েত এবং 14,500-এর বেশি গ্রাম পঞ্চায়েত সহ একটি তিন স্তরের পঞ্চায়েতি রাজ কাঠামো রয়েছে। ‘গুজরাট পঞ্চায়েত মহাসম্মেলন আপনু গাম, আপনু গৌরব’ রাজ্যের পঞ্চায়েতি রাজ প্রতিষ্ঠানের তিন স্তরের ১ লাখেরও বেশি প্রতিনিধির অংশগ্রহণ করবে।

রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয় (RRU) পুলিশিং, ফৌজদারি বিচার এবং সংশোধনমূলক প্রশাসনের বিভিন্ন শাখায় উচ্চ-মানের প্রশিক্ষিত জনবলের প্রয়োজন মেটাতে প্রতিষ্ঠিত হয়েছিল। সরকার 2010 সালে গুজরাট সরকার কর্তৃক স্থাপিত রক্ষা শক্তি বিশ্ববিদ্যালয়কে আপগ্রেড করে রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয় নামে একটি জাতীয় পুলিশ বিশ্ববিদ্যালয় স্থাপন করে। বিশ্ববিদ্যালয়, যা একটি জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান, 1লা অক্টোবর 2020 থেকে তার কার্যক্রম শুরু করে। বিশ্ববিদ্যালয়টি শিল্প থেকে জ্ঞান ও সম্পদের ব্যবহার করে বেসরকারি খাতের সাথে সমন্বয় গড়ে তুলবে এবং পুলিশ ও নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন ক্ষেত্রে উৎকর্ষ কেন্দ্র স্থাপন করবে।

আরও পড়ুন -  এমন কাণ্ড করলেন বিছানায় শার্লিন চোপড়া, নেটনাগরিকরা চোখ বন্ধ করলেন এই video দেখে

RRU পুলিশিং এবং অভ্যন্তরীণ নিরাপত্তার বিভিন্ন ক্ষেত্রে যেমন পুলিশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা, ফৌজদারি আইন ও বিচার, সাইবার সাইকোলজি, তথ্যপ্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং সাইবার নিরাপত্তা, অপরাধ তদন্ত, কৌশলগত ভাষা, অভ্যন্তরীণ প্রতিরক্ষা এবং বিভিন্ন ক্ষেত্রে ডিপ্লোমা থেকে ডক্টরেট স্তর পর্যন্ত একাডেমিক প্রোগ্রাম অফার করে। কৌশল, শারীরিক শিক্ষা এবং খেলাধুলা, উপকূলীয় এবং সামুদ্রিক নিরাপত্তা। বর্তমানে, 18টি রাজ্যের 822 জন ছাত্র এই প্রোগ্রামগুলিতে নথিভুক্ত হয়েছে৷

আরও পড়ুন -  ধর্মচক্র দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর ভাষণের মূল অংশ

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img