38 C
Kolkata
Saturday, April 27, 2024

রুশ ও ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রীরা, তুরস্কে মুখোমুখি আলোচনায় বসবেন

Must Read

রুশ ও ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রীরা আজ তুরস্কের রিসর্ট শহর আন্টালিয়ায় মুখোমুখি আলোচনায় বসবেন। দুই সপ্তাহ আগে রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার পর এটি কিয়েভ ও মস্কোর মধ্যে প্রথম উচ্চ পর্যায়ের বৈঠক। রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ তার ইউক্রেনের প্রতিপক্ষ দিমিত্রো কুলেবার সাথে দেখা করবেন মঙ্গলবার তাদের দেশের মধ্যে তৃতীয় দফা আলোচনা শেষ হওয়ার পর, কোন সমাধান ছাড়াই।

আরও পড়ুন -  জামিন পাওয়া গেলনা ! মাদককাণ্ডে গ্রেফতার পরীমনির ঠাঁই কাশিমপুর শ্রীঘরে

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু বলেছেন যে, আজ রাশিয়া ও ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে একটি বৈঠকের লক্ষ্য দুই দেশের নেতাদের মধ্যে বৈঠকের পথ প্রশস্ত করা।

আলোচনাটি ত্রিপক্ষীয় বিন্যাসে অনুষ্ঠিত হবে এবং তুরস্ক উভয় দেশের মধ্যে মধ্যস্থতা করতে বেছে নেবে। ন্যাটো-সদস্য তুরস্ক, যা রাশিয়া এবং ইউক্রেন উভয়ের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলেছে, উভয় দেশের সাথে সম্পর্কের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করছে। যুদ্ধরত পক্ষের মধ্যে আলোচনার সুবিধার্থে এটি একটি নিরপেক্ষ দল হিসেবে নিজেদের অবস্থান নিয়েছে।
সূত্রঃ AIR News / প্রতীকী ছবি

আরও পড়ুন -  অভিনেতা পবন সিং হানিমুনে মোনালিসার উপর উঠলেন, তারকা জুটির অনস্ক্রিন রোমান্স রাতের ঘুম নেই নেটভক্তদের

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img