31 C
Kolkata
Sunday, April 28, 2024

বিজেপি ইউপি এবং উত্তরাখণ্ডে ক্ষমতা ধরে রাখতে প্রস্তুত, গোয়া ও মণিপুরে একক বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ, পাঞ্জাবে জয়ের পথে এএপি

Must Read

বিজেপি উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড এবং মণিপুরে স্বাচ্ছন্দ্যে অবস্থান আছে। গোয়ায় একক বৃহত্তম দল হিসেবে উঠে আসছে। পাঞ্জাবে, আম আদমি পার্টি ক্ষমতাসীন কংগ্রেস দলের কাছ থেকে ক্ষমতা কেড়ে নিচ্ছে।

উত্তরপ্রদেশে সাতটিতেই জয় পেয়েছে বিজেপি। ক্ষমতাসীন বিজেপি 247টিতে এগিয়ে রয়েছে যখন এসপি 111টিতে এগিয়ে রয়েছে, বিজেপির চেয়ে অনেক পিছনে। আপনা দল (সোনিলাল) 12টিতে এগিয়ে রয়েছে, আরএলডি 9টিতে এগিয়ে রয়েছে। নির্বল ভারত শোষিত হামারা আম দল দল 7টিতে এগিয়ে রয়েছে, ভারতীয় জাতীয় কংগ্রেস 2টি আসনে এগিয়ে রয়েছে, বিএসপি 1টি আসনে এগিয়ে রয়েছে এবং অন্যরা এগিয়ে রয়েছে। 14টি আসন।

উত্তরাখণ্ডে, 28টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে, যার মধ্যে বিজেপি 22টি আসনে জয়ী হয়েছে, ভারতীয় জাতীয় কংগ্রেস 6টি আসনে জয়ী হয়েছে। প্রবণতা 42টি আসনের জন্য উপলব্ধ। বিজেপি 26টি আসনে, কংগ্রেস 12টি, বিএসপি এবং নির্দলরা দুটি করে আসনে এগিয়ে রয়েছে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী চতুর্থ ইন্ডিয়া এনার্জি ফোরামের উদ্বোধনী ভাষণ দিয়েছেন

প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস প্রার্থী হরিশ রাওয়াত লালকুয়া আসনে বিজেপি প্রার্থী ডাক্তার মোহন সিং বিষ্টের পিছনে রয়েছেন।

পাঞ্জাবে ৬৩টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। আম আদমি পার্টি 54টি আসন জিতেছে, যেখানে ভারতীয় জাতীয় কংগ্রেস 6টি আসন জিতেছে, এসএডি, বিজেপি এবং স্বতন্ত্র একটি করে আসন জিতেছে।

 54টি বিধানসভা আসনের জন্য প্রবণতা পাওয়া যায়,যার মধ্যে আম আদমি পার্টি 38টি আসনে, কংগ্রেস 12টিতে, এসএডি 2টি, বিজেপি এবং অন্যান্য 1টি আসনে এগিয়ে রয়েছে৷

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চনরঞ্জিত সিং চান্নি এবং রাজ্য কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধু তাদের আম আদমি পার্টির প্রতিদ্বন্দ্বীদের পিছনে রয়েছেন। যে দুটি আসনেই তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, সেখানেই পিছিয়ে রয়েছেন চন্নী। পাঞ্জাব আম আদমি পার্টির প্রার্থী ভগবন্ত সিং মান ধুরি আসন থেকে এগিয়ে রয়েছেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পাঞ্জাব লোক কংগ্রেস প্রধান ক্যাপ্টেন অমরিন্দর সিং পাতিয়ালায় এএপি প্রার্থী অজিত পাল সিং কোহলির কাছে হেরেছেন।

আরও পড়ুন -  Jagnoor Aneja: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ‘লাভ স্কুল’ খ্যাত জুগনূর আনেজা

মণিপুরে 26টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। বিজেপি 13টি আসনে জিতেছে, এনপিইপি, এনপিএফ এবং স্বতন্ত্ররা দুটি করে জিতেছে, আইএনসি তিনটি এবং অন্যান্য চারটি আসনে জিতেছে। প্রবণতা 27টি আসনের জন্য উপলব্ধ। ক্ষমতাসীন বিজেপি 14টিতে, এনপিইপি পাঁচটিতে, এনপিএফ তিনটি, আইএনসি এবং স্বতন্ত্ররা একটি করে এবং অন্য তিনটিতে এগিয়ে রয়েছে।

গোয়ায় 26টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে যার মধ্যে 14টি বিজেপির পক্ষে গেছে।

কংগ্রেসের পাঁচজন, নির্দল তিনজন এবং অন্যদের দুইজন। আম আদমি পার্টি এবং এমএজি একটি করে জিতেছে।

গোয়ার মুখ্যমন্ত্রী এবং বিজেপি প্রার্থী প্রমোদ সাওয়ান্ত সাঙ্কেলিম বিধানসভা আসনে জয়ী হয়েছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এবং কংগ্রেস প্রার্থী ধর্মেশ সাগলানিকে 625 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

বিজেপি প্রার্থী আতানাসিও মনসেরেট প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের ছেলেকে পরাজিত করেছেন এবং স্বতন্ত্র প্রার্থী উৎপল পারিকর পানাজি আসনে।

আরও পড়ুন -  Nia Sharma: সাদা শর্টসে অভিনেত্রী নিয়া, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

পোরভোরিমে, বিজেপির রোহন খাঁতে তৃণমূল কংগ্রেস প্রার্থী সন্দীপ বজারকরকে 7950 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।
Calangute বিধানসভা আসনে, কংগ্রেস প্রার্থী মাইকেল ভিনসেন্ট লোবো তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এবং বিজেপি প্রার্থী জোসেফ রবার্ট সিকুইরাকে পরাজিত করেছেন।

বাকি 14টি আসনের জন্য ট্রেন্ড পাওয়া যাচ্ছে। বিজেপি ৫টিতে, কংগ্রেস ৬টিতে, মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টি ২টিতে এবং এএপি ১টিতে এগিয়ে রয়েছে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিজেপি প্রার্থী রবি নায়েক একটি বহুমুখী প্রতিদ্বন্দ্বিতায় পোন্ডা আসন থেকে পিছিয়ে রয়েছেন যেখানে MGP-এর কেতন প্রভু ভাটিকার নেতৃত্ব দিচ্ছেন৷

কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর কামাত নেতৃত্ব দিচ্ছেন যেখানে মারগাও আসন থেকে পিছিয়ে রয়েছেন বিজেপির উপমুখ্যমন্ত্রী আজগাঁওকর মনোহর।

আসামের মাজুলি বিধানসভা উপনির্বাচনে, বিজেপির ভুবন গাম আসাম জাতীয় পরিষদের চিত্তরঞ্জন বসুমাতারির চেয়ে এগিয়ে রয়েছেন।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img