32 C
Kolkata
Monday, April 29, 2024

Cut Down Trees: পরিবেশ সচেতনতা নিয়ে প্রচার চালালেও চোরের দল ঠিক গাছ কেটে নিয়ে যাচ্ছে

Must Read

টুঙ্কা সাহা, আসানসোলঃ 

পশ্চিম বর্ধমান – ই.সি.এলের মোহনপুর এরিয়ার সামডি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বিনোদকাটা এরিয়া জঙ্গল থেকে অনায়াসে দিনের আলোয় চলছে গাছ কাঁটা। বহু দামি গাছ গুলি কেঁটে পিকআপ ভ্যানে এর সাহায্য গাছগুলি পাচার হয়ে যাচ্ছে বিভিন্ন কাঠের গোলায়।মঙ্গলবার সকালে বিনোদকাটা এলাকার কিছু মানুষ দেখতে পাই ইসিএল এর জমিতে থাকা বহু গাছ কাটা হচ্ছে । তারা সঙ্গে সঙ্গে খবরদেয় বন দপ্তরে ও সালানপুর থানার পাহাড় গোড়া পুলিশ ক্যাম্পে।খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সামডি ক্যাম্পের পুলিশ ও বিট অফিসার সুমন্ত দাস।তাদের আসতে দেখে ঘটনাস্থল থেকে চোরেরা পালিয়ে যায়।এরপর বনদপ্তর এর আধিকারিক ইসিএল এর চিফ ম্যানেজার এসসি মন্ডল কে বিষয়টি জানালে এবিষয়ে চিফ ম্যানেজার এসসি মন্ডল জানান ওই এলাকায় জঙ্গল সাফাই করার কাজ চলছে তবে কোন গাছ তাদের তরফে কাটা হয়নি ।জঙ্গল পরিস্কার করার জন্যে একঠিকাদার কে বলা হয়েছে ।তবে তিনি খোঁজ নিয়ে দেখবেন কে বা কারা গাছগুলি কাটল।
এব্যাপারে বিট অফিসার সুমন্ত দাস বলেন তিনি খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে এসে দেখেন বহু গাছ কাটা অবস্থায় পড়ে আছে। জঙ্গলের ভিতরে আরো অনেক গাছ কাটা হয়েছে।সেই গাছ গুলি চোরেরা নিয়ে পালিয়েছে।

আরও পড়ুন -  Short Film: টাকার লোভে ফুলশয্যা করলেন এই দম্পতি, দরজা জানালা বন্ধ করুন তারপর দেখুন শর্ট ফিল্মটি

তবে তিনি জানান এটি ইসিএল এর জায়গা থাকার জন্যে ইসিএল এর তরফে গাছ কাটার ব্যাপারে কোন অনুমতি বনদফতরের কাছে নেওয়া হয়নি ।তবে 2018 সালের একটি অনুমতি আমাদের কাছে দেখিয়েছে সেটি খোঁজখবর নিয়ে দেখা হবে।আপাতত বাকি গাছগুলি বনদফতর বাজেয়াপ্ত করে এবং পুলিশ ঘটনাস্থল থেকে কাটারী, দড়ি প্রভৃতি সামগ্রিক বাজেয়াপ্ত করে।পুলিশ তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন -  Dance Video: সুন্দরী যুবতীর সবুজ শাড়িতে রাস্তায় দুর্দান্ত নাচ, ‘চাকা চাক’ গানে, ভিডিও ভাইরাল

তবে প্রশ্ন উঠেছে যে এত পরিবেশ সচেতনতা নিয়ে প্রচার চালালেও চোরের দল ঠিক গাছ কেটে নিয়ে যাচ্ছে এবং পরিবেশকে ধংসের মুখে ঠেলছে ।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img