40 C
Kolkata
Monday, April 29, 2024

Brazil: ভয়াবহ বন্যায় ১৮ জনের মৃত্যু ব্রাজিলে

Must Read

ভয়াবহ বন্যায় কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় বন্যার কারণে বিভিন্ন দুর্ঘটনায় ২৮০ জনের বেশি মানুষ বিভিন্ন দুর্ঘটনায় আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর সিএনএন-এর।

বাহিয়া রাজ্যের গভর্নর রুই কোস্টা জানিয়েছেন, বন্যায় প্রায় ৪০টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি জানিয়েছেন, সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ইলহেয়াস শহর।

রুই কোস্টা বলেন, এটা একটি ভয়াবহ পরিস্থিতি। বাহিয়ার সাম্প্রতিক ইতিহাসে আমি এর আগে এমন ঘটনা দেখেছি বলে মনে পড়ে না। এটা সত্যিই খুব ভয়ঙ্কর। এখানে অনেক বাড়ি-ঘর এবং রাস্তাঘাট জলের নিচে ডুবে গেছে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: আবারও বিশ্বকাপ জেতার সময় এসেছে ব্রাজিলেরঃ লুলা দা সিলভা

বন্যার কারণে ৩৫ হাজারের বেশি মানুষ নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। বাহিয়া রাজ্যের বেসামরিক প্রতিরক্ষা এবং সুরক্ষা সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে।

শনিবার রাতে ইতাম্বে শহরের ভারি বৃষ্টির কারণে একটি বাধ ভেঙে যাওয়ায় আরও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। ব্রাজিলের আবহাওয়া এবং প্রাকৃতিক দুর্যোগ বিষয়ক পর্যবেক্ষণ সংস্থাগুলো সতর্ক করেছে যে, বাহিয়া রাজ্যে আরও বন্যা এবং ভূমিধসের আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন -  ভোট যত এগিয়ে আসছে উত্তপ্ত হয়ে উঠছে শিলিগুড়ি

এজেন্সিয়া ব্রাসিল জানিয়েছে, কমপক্ষে আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। বাহিয়ার আশেপাশে ভারি বৃষ্টির সতর্কতা জারি করেছে ব্রাজিল ন্যাশনাল ইন্সটিটিউট অব মেটেওরোলজি। তবে সোমবার এবং মঙ্গলবার অবস্থার কিছুটা উন্নতি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

করোনা মহামারিতে এমনিতেই বিপর্যস্ত ব্রাজিল তার মধ্যেই এমন বন্যা পরিস্থিতি সাধারণ মানুষকে আরও বিপাকে ফেলেছে। বিশ্বে করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ব্রাজিলের অবস্থান তৃতীয়।

আরও পড়ুন -  ভাইফোঁটার বাজারে মাছ মাংস শাকসবজির দাম অগ্নি মূল্য

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৩৯ হাজার ৪৩৬। এর মধ্যে মারা গেছে ৬ লাখ ১৮ হাজার ৪৮৪ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২ কোটি ১৪ লাখ ১৪ হাজার ৩১৮ জন।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img