33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Mayor Firhad Hakim: কলকাতা পুরসভার নতুন মেয়র হলেন ফিরহাদ হাকিম, গুরুদায়িত্ব পেলেন অতীন ঘোষ এবং মালা রায়

Must Read

 আজ ঘোষণা করা হল কলকাতা পুরসভার মেয়রের নাম।কলকাতা পুরসভার নতুন মেয়র হলেন ফিরহাদ হাকিম। ডেপুটি মেয়র অতীন ঘোষ এবং চেয়ারপার্সন মালা রায়। এদিন স্বয়ং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকের নাম ঘোষণা করলেন।

খবর সূত্রে জানা গিয়েছে যে, আগামী শুক্রবার দুপুর ২টোয় সমস্ত কাউন্সিল শপথগ্রহণ করবেন।এর পাশাপাশি আগামী ২৭শে ডিসেম্বর মেয়র পদে শপথ নিতে পারেন ফিরহাদ হাকিম। বর্তমান কলকাতা কর্পোরেশনের ১৩ জন মেয়র ইন কাউন্সিল বা মেয়র পারিষদ হলেন অতীন ঘোষ, দেবাশিষ কুমার, দেবব্রত মজুমদার, তারক সিং, স্বপন সমাদ্দার, বাবু বক্সি, আমিরুদ্দিন ববি, মিতালি বন্দ্যোপাধ্য়ায়, সন্দীপন সাহা, অভিজিৎ মুখোপাধ্য়ায়, রাম পেয়ারে রাম, জীবন সাহা।

আরও পড়ুন -  First Voter: ভারতের ‘প্রথম ভোটার’ নেগি, চলে গেলেন

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের কংগ্রেসের ১৩৪ জন কাউন্সিলর এবং বিরোধী কাউন্সিলরদের শুভেচ্ছা জানান। দলের কাউন্সিলরদের মানুষের পাশে থেকে কাজ করার পরামর্শ দেন তিনি। তিনি সকল কাউন্সিলের উদ্দেশ্যে বলেন,মাটিতে পা রেখে কাজ করতে হবে। মানুষের সঙ্গে কাজ করতে হবে। মানুষকে বিব্রত করা যাবে না। সুবিধা-অসুবিধায় মানুষকে সাহায্য করতে হবে। তিনি বলেন, ” এই জয় মানুষের জয়। কুৎসা অপপ্রচারের পরেও মা-মাটি-মানুষ আমাদের প্রতি বিশ্বাস রেখেছেন। মা-মাটি-মানুষকে জয় উৎসর্গ করলাম। তণমূলে অহংকারের কোনও জায়গা নেই। মাটির দিকে তাকিয়ে চলতে হবে। মাটিকে ভালবেসে কাজ করতে হবে।”

আরও পড়ুন -  Final Results: ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস পরীক্ষা, ২০২০-র চূড়ান্ত ফল প্রকাশ

পদ না পাওয়ায় যাতে দলের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি না হয়, তার জন্য সকলকে একসঙ্গে কাজের বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পরিষ্কার ভাবে জানান,’ সকলকে পদ দেওয়া সম্ভব নয়। অভিজ্ঞতার নিরিখে যিনি কাজ করতে পারবেন তাঁদেরই দায়িত্ব দেওয়া হয়েছে। তবে সকলকে একসঙ্গে কাজ করতে হবে’।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গের নাম বদল হবে, কেন্দ্রীয় মন্ত্রী কি জানালেন ?

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img