32 C
Kolkata
Tuesday, April 30, 2024

Online Classes: বাচ্চাদের ক্লাস হচ্ছে অনলাইনে, বিরক্তি কাটাতে কী করবেন ?

Must Read

করোনা মহামারীর জন্য বাচ্চাদের ক্লাস হচ্ছে অনলাইনে। লেখাপড়া চলছে বাড়িতেই। সারা দিনের যা যা কাজ, সবই প্রায় চার দেওয়ালের মধ্যেই হয়ে যাচ্ছে। একঘেয়েমি আসছে তার জেরে। প্রভাব পড়ছে তাদের মনের উপরে। লেখাপড়ায় মন বসে না। বন্ধুদের দেখলে অনেক সময়ে সুবিধা হয়। কিন্তু এখন সে উপায়ও নেই।

আরও পড়ুন -  Gerardo Tata Martino: টাটা মার্টিনো কোচ হলেন মেসিদের, গুরু-শিষ্যের মিলিত

এই অবস্থায় সন্তানের যত্ন নেবেন কী ভাবে ? কী করবেন ?  

গত দেড় বছরে জীবনের অনেককিছুই পাল্টে গিয়েছে। বাচ্চাকে একটি নিয়মে আনতে চেষ্টা করুন। গোটা দিনটা নিয়মের ভেতর থাকলে মনও বসবে কাজে। সময়মত লেখাপড়া থেকে খাওয়া, সবই হবে।

আরও পড়ুন -  ভারতে দ্রুত হারে টিকাকরণ, টিকাকরণের সংখ্যা প্রায় ৩ কোটি

 শিশুর ক্লাস এবং লেখাপড়ার জন্য একটা আলাদা কোণ বের করুন। পড়ার সময়ে যেন সংসারের আর কোনও কথাই তাদের কানে বিশেষ না পৌঁছায়। ছোট বাড়িতে এ কাজ কঠিন।

ক্লাসের বন্ধুদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে বলুন। তাদের সঙ্গে আলোচনা হলে লেখাপড়ার ইচ্ছা কিছুটা হলেও বাড়বে। তা ছাড়া, একাকিত্বের সমস্যাও খানিক দূর হবে।

আরও পড়ুন -  সঙ্গীতজগতের এক বিতর্কিত নাম হল নোবেল, ফের চর্চায় গায়ক !

এক সময়ে নানা কাজে ঝোঁকার প্রবণতা আটকাতে হবে। পড়ার সময়ে পড়া। এ কথা মাথায় রেখে চলতে হবে। বাদবাকি কাজ হবে অন্য সময়ে। তা হলে মন বসাতে সুবিধা হবে।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img