33 C
Kolkata
Tuesday, May 7, 2024

Google Meet: গুগল মিট নিয়ে এলো নতুন ফিচার, পড়ুন

Must Read

 জানা গেছে, এখন থেকে গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা যাবে ভিজুয়াল ইফেক্টস। গুগল মিটের নতুন সেটিংস প্যানেলের মাধ্যমে নতুন অ্যাপল ভিজুয়াল ইফেক্টস থাকবে আগের তিনটি ডটের মতো।

এটি খুললে দেখা যাবে দুটি ব্লার ইনটেনসিটি। এর মধ্যে বিভিন্ন ধরনের স্ট্যাটিক, কাস্টম এবং অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড পাওয়া যাবে। কল করার আগে নিজের পছন্দ মতো ইফেক্টসের ভিজুয়াল সেট করে, সেটা দেখেও নেওয়া যাবে। গুগল মিটের এই ভিজুয়াল ইফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

আরও পড়ুন -  নেশাগ্রস্ত হবেন এই ওয়েব সিরিজটি দেখলে, সঙ্গীর সাথে দেখে মজা পাবেন Web Series

গুগল মিটে এতদিন নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়া যেত। নতুন এই ভিজুয়াল ইফেক্টসের মাধ্যমে এবার ব্যাকগ্রাউন্ডের দৃশ্য অস্পষ্ট করা যাবে। এর ফলে নিজেদের পছন্দমতো ইফেক্টসের ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডের দৃশ্য নিজেদের মতো করে বদলে দেওয়া যাবে।

নিজেদের পছন্দ অনুযায়ী সেটা অস্পষ্ট করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের ইফেক্ট ব্যবহার করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের কালারের ব্যবহার করা যাবে, বিভিন্ন ইফেক্টের মাধ্যমে যা আরও বৈচিত্রপূর্ণ হয়ে উঠবে। ব্যাকগ্রাউন্ড তৈরি করে সেটা কল করার আগে দেখেও নেওয়া যাবে।

আরও পড়ুন -  উদ্বোধন করা হল স্বয়ংক্রিয় কোচ ওয়াশিং প্ল্যান্ট

গুগল মিটের ভিজুয়াল ইফেক্টসের নতুন এই ফিচার আগামী সপ্তাহ থেকেই ব্যবহার করা যাবে। এই নতুন ফিচার বিশেষ করে গুগল ওয়ার্কস্পেস কাস্টমার, জি সুট বেসিক এবং বিজনেস কাস্টমারদের জন্য। গুগল মিটের এই নতুন ফিচার তাদের কাজের ক্ষেত্রে, এক নতুন ও উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়া যাবে।এক্ষেত্রে আলাদা করে প্রত্যেকটি অ্যাপ ডাউনলোড করতে হবে না। যুগের সঙ্গে তাল মিলিয়ে গুগল তাদের অ্যাপে নিয়ে আসছে নানা ধরনের বৈচিত্র।

আরও পড়ুন -  মমতা বন্দ্যোপাধ্যায়: এক হার না মানা লড়াকু বাংলার প্রথম মহিলা মুখ্যমন্ত্রী'র জন্মদিন

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে,  ভবিষ্যতে জিমেইলকে কেন্দ্রবিন্দু করেই তাদের সমস্ত অনলাইন সার্ভিসের সুবিধা পাওয়া যাবে। যেমন, গুগল ডক, গুগল মিট, গুগল চ্যাট ইত্যাদি। শুধুমাত্র জিমেইল অ্যাপ ডাউনলোড করেই এই সমস্ত অ্যাপের সুবিধা পাওয়া যাবে।

Latest News

Video: দিপালীর অপূর্ব বেলি ড্যান্স হিন্দি গান চালিয়ে, ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছেন পুরুষরা

Video: দিপালীর অপূর্ব বেলি ড্যান্স হিন্দি গান চালিয়ে, ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছেন পুরুষরা। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img