23 C
Kolkata
Wednesday, May 8, 2024

এসবিআই নিয়ে এসেছে দুটি নতুন প্রকল্প, এবার পাবেন ব্যাংক এর থেকে আরও বেশি সুদ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   স্টেট ব্যাংকে গ্রাহকদের জন্য আবারো সুখবর। স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তিকে আরো ভালো করে তুলতে পারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি বিশেষ আমানত প্রকল্প শুরু করেছে যার মাধ্যমে আপনারা পেয়ে যাবেন আরো বেশি সুদ। এসবিআই তাদের টুইটার একাউন্টে এই আমানত প্রকল্পের ব্যাপারে জানিয়েছে। আমানত প্রকল্প অত্যন্ত স্বল্প সময়ের জন্য উপলব্ধ থাকবে ও আগামী ১৪ ই সেপ্টেম্বর এই প্রকল্প শেষ হয়ে যাবে। এই আমানত প্রকল্পে মেয়াদি আমানত এবং বিশেষ মেয়াদি আমানতের সুবিধা আপনারা পাবেন। চলুন এটার ব্যাপারে আরও বিস্তারিত জানা যাক।

আরও পড়ুন -  Independence Day: মোদী-মমতার শুভেচ্ছা, স্বাধীনতা দিবসে দেশবাসীকে

বিশেষ আমানত প্রকল্পের বৈশিষ্ট্য হলো, এসবিআই প্ল্যাটিনাম আমানতের অধীনে গ্রাহক ৭৫দিন, ৫২৫ দিন এবং ২২৫০দিনের জন্য নির্দিষ্ট টাকা তুলতে পারবেন। এনআরআই মেয়াদি আমানত সহ গার্হস্থ্য খুচরা মেয়াদি আমানত এ প্রকল্প গ্রহণ করতে পারবে। আর এই প্রকল্পের সবথেকে বড় সুবিধা হলো এখানে আপনারা একটু বেশি সুদ পাবেন।

আরও পড়ুন -  Kedarnath: পাইলটসহ নিহত ৬, কেদারনাথে তীর্থযাত্রীবাহী হেলিকপ্টার বিধ্বস্ত

জানা যাচ্ছে এস বি আই ৭৫ দিনের মেয়াদে যেখানে মানুষকে ৩.৯০ শতাংশ সুদের হার দিয়ে থাকে, সেখানে প্লাটিনাম ৭৫ দিনের মেয়াদে আপনারা পেয়ে যাবেন ৩.৯৫ হারে সুদ। অন্যদিকে ৫২৫ দিন ধরে যে প্ল্যান চলবে সেখানে ৫.০০ শতাংশের পরিবর্তে ৫.১০ শতাংশ এবং ২২৫০ দিনের প্রকল্পে ৫.৪০ শতাংশের পরিবর্তে ৫.৫৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

আরও পড়ুন -  পথে শ্লীলতাহানীর শিকার এক গৃহবধূ

এছাড়াও মেয়াদি আমানতের সুদের হার মেয়াদী অথবা ত্রৈমাসিক ব্যবধানে পরিশোধ করা হবে যেখানে বিশেষ মেয়াদি আমানতের সুদের হার ম্যাচিউরিটিতে প্রদান করা হবে। বিশেষ মেয়াদি আমানতের ব্যাপারে তেমন ভাবে এখনো জানানো হয়নি কিছু। তবে আশা করা যাচ্ছে, এসবিআই এর তরফ থেকে বেশ ভালো কোনো পদক্ষেপ গ্রহণ করা হবে।

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img