26 C
Kolkata
Thursday, May 9, 2024

পেট্রোল ও ডিজেলের নতুন দাম, দেখে নিন কলকাতা ও দিল্লি সহ বাকি কোথায় কত দরে বিকোচ্ছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   শনিবার পর্যন্ত পেট্রোল ও ডিজেলের দাম এর কোন রকম পরিবর্তন ছিল না কিন্তু এবারে রবিবার সকাল থেকেই নতুন দাম জারি করা হলো পেট্রোল ও ডিজেলের ক্ষেত্রে। সরকারি সমস্ত তৈল সংস্থাগুলি শনিবার পর্যন্ত সমস্ত তেলের ক্ষেত্রে দাম অপরিবর্তিত রেখে ছিল। কিন্তু টানা ১৬ দিন অপরিবর্তিত রাখার পরে রাজধানী দিল্লি ও অন্যান্য শহরে পেট্রোল ও ডিজেলের দামে কিছুটা পরিবর্তন এসেছে। জানা যাচ্ছে বর্তমানে রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ১০১.৮৪ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৮৭ টাকা।

আরও পড়ুন -  Ranu Mondal: রাণাঘাটে রাণু মন্ডলের বায়োপিক জোর কদমে কাজ হচ্ছে

পেট্রোল ও ডিজেলের দাম প্রত্যেকদিন পরিবর্তিত হয় এবং প্রত্যেক দিন সকাল ছটা নাগাদ সমস্যাগুলি নতুন দাম নির্ধারণ করে। এতদিন পর্যন্ত টানা দাম একি ছিল কিন্তু এবারে দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকারি তেল সংস্থাগুলি। জানা যাচ্ছে পেট্রোল এবং ডিজেলের দামে এক্সাইজ ডিউটি, ডিলার কমিশন এবং অন্যান্য চার্জ যুক্ত করার ফলে প্রায় দ্বিগুণ দামে সাধারণ মানুষকে ডিজেল ও পেট্রোল কিনতে হয়।

আরও পড়ুন -  Sudden Visit: প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে হঠাৎ পরিদর্শন

কিন্তু ডলারের তুলনায় বর্তমানে টাকার মূল্য এবং আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কিছুটা পরিবর্তন হওয়ার ফলে এবারের দেশের পেট্রোল ও ডিজেলের দামে কিছুটা পরিবর্তন এলো। জানা যাচ্ছে এই পরিবর্তনের ফলে দেশের মোটামুটি ১৯ রাজ্যে পেট্রোল ও ডিজেলের দাম পরিবর্তিত হয়ে গিয়েছে। সেই সমস্ত জায়গায় এখন পেট্রোলের দাম ১০০ ছাড়িয়ে গিয়েছে ও ডিজেলের দাম সেঞ্চুরি ছুঁইছুই।

জানা যাচ্ছে, মুম্বাই, দিল্লি, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, কলকাতা, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, উত্তর প্রদেশ, জম্মু-কাশ্মীর, পাঞ্জাব, হরিয়ানা, লাদাখ, বিহার, সিকিম, নাগাল্যান্ড, ওড়িশা ও কেরল আছে এই তালিকায়। দেশের প্রধান মেট্রো শহরগুলির মধ্যে নয়া দিল্লিতে বর্তমানে পেট্রোলের দাম ১০১.৮৪ টাকা, ডিজেল ৮৯.৮৭ টাকা। মুম্বাইয়ে পেট্রোল ১০৭.৮৩ টাকা, ডিজেল ৯৭.৪৫ টাকা। কলকাতায় পেট্রোল ১০২.০৮ টাকা ও ডিজেল ৯৩.০২ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ১০১.৪৯ টাকা ও ডিজেল ৯৪.৩৯ টাকা।

আরও পড়ুন -  Monami Ghosh: মৌ বৌদি এখন লাদাখে কি করছেন ?

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img