24 C
Kolkata
Friday, May 10, 2024

বাংলাদেশ সফরের প্রাক্কালে প্রধানমন্ত্রীর বক্তব্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ    আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ২৬ ও ২৭ মার্চ সেদেশ সফর করবো।

কোভিড-১৯ মহামারীর পর এটিই আমার প্রথম বিদেশ সফর। আমি অত্যন্ত আনন্দিত যে ভারতের সঙ্গে আমাদের এই প্রতিবেশী বন্ধু রাষ্ট্রের নাগরিকদের মধ্যে সাংস্কৃতিক ও ভাষাগত নিবিড় যোগাযোগ রয়েছে সঙ্গে। আমি আগামীকাল বাংলাদেশের জাতীয় দিবস উদযাপনে অংশগ্রহণ করবো। একইসঙ্গে বাংলাদেশের জাতীর জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনও শুরু হবে। বিগত শতাব্দীর মহান নেতা বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করে। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে আমি টুঙ্গিপাড়ায় তাঁর সমাধি ক্ষেত্রে যাবো।

আরও পড়ুন -  গোল্ডেন ব্রিজে প্রভা

পুরাণ অনুসারে ৫১টি শক্তিপীঠের অন্যতম প্রাচীন মন্দির౼ যশোরেশ্বরী মা কালীর মন্দিরে আমি পুজো দেব।

আমি অধীর আগ্রহে অপেক্ষা করে আছি, ওরাকান্দিতে মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে আলাপচারিতার জন্য। শ্রী শ্রী হরিচন্দ্র ঠাকুরজি তাঁর পবিত্র বাণী এখান থেকেই প্রচার করেছেন।

আরও পড়ুন -  হাতে লেখা নিয়ে ফের ভাইরাল, চিত্রনায়িকা পরীমনি

গত ডিসেম্বর মাসে ফলপ্রসু ভার্চুয়াল বৈঠকের পর আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় বসবো। মাননীয় রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাতের জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি। এছাড়াও বাংলাদেশের বিশিষ্টজনেদের সঙ্গেও আমি মিলিত হব।

আরও পড়ুন -  Vijay Deverakonda: বিজয় দেবেরাকোন্ডা ফেরত দেবেন, ছয় কোটি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের নজরকারা আর্থিক উন্নয়নের জন্য তাঁকে অভিনন্দন জানানোই শুধুমাত্র আমার এই সফরের উদ্দেশ্য নয়, এই সাফল্যের জন্য ভারতের সর্বক্ষণের সমর্থনের বিষয়েও আমরা দায়বদ্ধ। কোভিড-১৯এর বিরুদ্ধে বাংলাদেশের লড়াইয়ে ভারতের সমর্থন ও পারস্পরিক নির্ভরতার কথাও আমার এই সফরের মাধ্যমে প্রতিফলিত হবে। সূত্র – পিআইবি।

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img