34 C
Kolkata
Monday, May 6, 2024

ভারতীয় কোভিড-১৯ টিকার চাহিদা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
বিদেশ মন্ত্রক একাধিক দেশের কাছ থেকে ভারতে তৈরি কোভিড-১৯ টিকা সরবরাহের অনুরোধ পেয়েছে। এই প্রেক্ষিতে মন্ত্রকের পক্ষ থেকে গত ১৯ জানুয়ারি এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, অন্যান্য দেশের মতো ভারতেও পর্যায়ক্রমে টিকাকরণ অভিযান চলছে। দেশে স্বাস্থ্য কর্মী, করোনার বিরুদ্ধে লড়াইয়ে অগ্রভাগে থাকা কর্মী এবং সবচেয়ে অসুরক্ষিত ব্যক্তিদের টিকা দেওয়ার কাজ চলছে। তাই, দেশীয় চাহিদার বিষয়টি বিবেচনায় রেখেই ভারত আগামী সপ্তাহ ও মাসগুলিতে পর্যায়ক্রমে অংশীদার দেশগুলিকে কোভিড টিকা সরবরাহ করবে। তবে, অন্যান্য দেশের চাহিদা পূরণের আগে দেশের প্রয়োজন মেটানো হবে।

আরও পড়ুন -  Monkeypox: প্রথম মৃত্যু মাঙ্কিপক্সে কেরালায়

রাজ্যসভায় আজ এক লিখিত জবাবে এই তথ্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী শ্রী অশ্বিনী কুমার চৌবে। তিনি আরও জানান, এখনও পর্যন্ত ভারত মোট ৭০টি দেশে ৫ কোটি ৮৩ লক্ষ ৮৫ হাজার কোভিড টিকার ডোজ সরবরাহ করেছে। কেবল ব্রিটেনকেই ৫০ লক্ষ কোভিড টিকার ডোজ সরবরাহ করা হয়েছে বলে তিনি জানান। এমনকি, নিকট প্রতিবেশী বাংলাদেশ, মায়ানমার, নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানকেও ভারতীয় কোভিড টিকা সরবরাহ করা হয়েছে। রাষ্ট্রসংঘের স্বাস্থ্য কর্মীদের জন্য ভারত ১ লক্ষ টিকা পাঠিয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Postal Department: ডাক বিভাগে সমস্ত পরিষেবা বাংলায় চালু করার দাবি

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img