32 C
Kolkata
Sunday, May 5, 2024

প্রধানমন্ত্রী আমেদাবাদে কেভাডিয়া এবং সবরমতী রিভারফ্রন্টের মধ্যে সি-প্লেনের যাতায়াত পরিষেবার সূচনা করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ প্রধানমন্ত্রী কেভাডিয়ায় জল বিমানবন্দর এবং আমেদাবাদে সবরমতী রিভারফ্রন্টের সঙ্গে কেভাডিয়ার একতার মূর্তি পর্যন্ত সংযোগকারী সি-প্লেন পরিষেবার সূচনা করেছেন।

শ্রী মোদী আমেদাবাদের সবরমতী রিভারফ্রন্টে জল বিমানবন্দর এবং সবরমতী রিভারফ্রন্ট থেকে কেভাডিয়া পর্যন্ত সি-প্লেন পরিষেবারও উদ্বোধন করেছেন। এটি হল শেষ মাইল পর্যন্ত সংযোগের অঙ্গ হিসেবে একগুচ্ছ জল বিমানবন্দরের অন্যতম।

আরও পড়ুন -  Rain Forecast: কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি

সি-প্লেন, ভূমিতে নামতে পারে এবং জল থেকে উড়তে পারে। ফলে যে সমস্ত জায়গায় ল্যান্ডিং স্ট্রিপ বা রানওয়ে নেই সেখানে সুবিধা হবে। এর ফলে যে সমস্ত এলাকা ভূপ্রকৃতির জন্য সমস্যার সম্মুখীন তাদের সাহায্য করবে এবং ভারতের দুর্গমতম এলাকাকে মূল স্রোতের বিমান পরিষেবায় অন্তর্ভুক্ত করবে। এর জন্য বিমানবন্দর ও রানওয়ে গড়তে বেশি খরচ লাগবে না। এই ছোট ছোট পাকাপোক্ত পাখনা লাগানো এয়ারপ্লেনগুলি লেক, ব্যাকওয়াটার, ড্যামের মতো জলা জায়গা, নুড়ি এবং ঘাসের ওপর নামতে পারে। ফলে বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাওয়াও সহজ হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  শুধু ফেনা দিয়ে ঢেকেছেন শরীর, তুমুল ভাইরাল সম্পূর্ণার ছবি

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img