30 C
Kolkata
Saturday, May 4, 2024

Rain Forecast: কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি

Must Read

 দুপুর থেকে আবহাওয়ার অবনতি এবং বজ্র বিদ্যুত্‍ সহ বৃষ্টির আবহাওয়ার পূর্বাভাস জারি করা হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। এদিকে সোমবার তাও কলকাতা ও দক্ষিণবঙ্গে বজ্র বিদ্যুত্‍ সহ ভারী বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে আবহাওয়ার আরও অবনতি হওয়ার সম্ভবনা রয়েছে। বজ্র বিদ্যুত্‍ সহ প্রবল বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। এদিকে শুধু গুলাবই নয় বঙ্গোপসাগরে ইতিমধ্যেই ঘণীভূত হয়েছে আরও একটি গভীর নিম্নচাপ যা মায়নামারের কাছে উত্‍পন্ন হয়েছে। যা পরে গিয়ে ফের একটি সাইক্লোনে পরিণত হতে পারে এমনটাই আশঙ্কা করা হয়েছে। গত ২৪ ঘণ্টাতেও পশ্চিমবঙ্গের একাধিক অংশে বজ্রপাত সহ প্রবল বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন -  Unmarried Actress: বয়স ৪৭ বা ৫২ বিয়ে করতে পারেননি, একা থাকেন, এই সুন্দরীরা

 আগামী ৪৮ ঘণ্টায় ওয়েদার আপডেটে জারি করা হয়েছে ফের বজ্রবিদ্যুত্‍ সহ ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। মায়নামারের কাছে উদ্ভুত হওয়া নিম্নচাপের দরুণ আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া. ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, জেলায় এক বা দুই স্থানে মঙ্গলবার ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।আইএমডি-র খবর অনুযায়ি বুধবারও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, ও পুরুলিয়া জেলার একাধিক এলাকা ভারী বৃষ্টির ওয়েদার আপডেট দেওয়া হয়েছে। মৌসম বিভাগ জানিয়েছে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা দিয়ে গুলাব প্রবেশ করার ফলে সকালেই দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টির সম্ভবনা জারি করা হয়েছে। অন্ধ্রপ্রদেশ ও ওড়িশাতেও বহু জায়গায় সোমবার প্রবল বৃষ্টি হবে।

আরও পড়ুন -  Weather: বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

আইএমডি জানিয়েছে আবহাওয়া এই ধরণের হওয়ায় সমুদ্র বিক্ষুব্ধ থাকবে। এর জন্য মত্‍স্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধআজ্ঞা দেওয়া হয়েছে। রবিবার দিল্লিতে আবহাওয়া মনোরম ছিল, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি কাছাকাছি। সোমবার সেখানে মেঘ থাকবে এবং হালকা বৃষ্টি হবে এছাড়া গুজরাতের সৌরাষ্ট্র ও কচ্ছ এবং রাজ্যের দক্ষিণ অংশ বিভিন্ন এলাকায় আগামী দু দিন ভারী বৃষ্টিপাত হবে। দক্ষিণ গুজরাত ও সৌরাষ্ট্র এলাকায় বিশেষত জামনগর, দেবভূমি দ্বারকা, অমরেলি, ভাবনজর জেলায় আগামী দু দিনে অতিভারী বৃষ্টিপাত হবে। রাজস্থানে আগামী ৩ দিনে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে এর পাশাপাশি রাজ্যের পূর্ব দিকে মৌসুমী বায়ু সক্রিয় থাকবে। বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন -  Back Home: ঘুরতে গিয়ে বাড়ি ফেরা হলো না !

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img