37 C
Kolkata
Sunday, May 5, 2024

সতর্কতা সচেতনতা সপ্তাহ, ২০২০

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশন ২৭ অক্টোবর থেকে ২ নভেম্বর, পর্যন্ত সচেতনতা সপ্তাহ পালন করবে।আগামী ৩১ শে অক্টোবর সরর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিন। এই উপলক্ষে প্রতি বছর ওই সপ্তাহটি সতর্কতা সচেতনতা সপ্তাহ পালন করা হয়। এই সচেতনতা সপ্তাহ উদযাপনের উদ্দেশে হল নাগরিকের অংশগ্রহণের মাধ্যমে ন্যায়পরয়ণতা এবং সততার বিষয়ে উৎসাহিত করে তোলা।

এ বছরের বিষয় ভাবনা হল- “সতর্ক ভারত, সমৃদ্ধ ভারত (সজাগ ভারত, সমৃদ্ধ ভারত)”।এই বিষয় ভাবনায় আগামী ২৭ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত সচেতনতা সচেতনতা সপ্তাহ পালন করা হবে।

আরও পড়ুন -  করোনা আবহের মধ্যেও শুরু হলো চড়ক উৎসব

কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা আগামী আগামী ২৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ‘নজরদারি ও দুর্নীতি দমন’ বিষয়ের একটি জাতীয় সম্মেলনের আয়োজন করেছে। এই সম্মেলনে ২৭ অক্টোবর বিকেল ৫টায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। ভিজিলেন্স সচেতনতা সপ্তাহ উদযাপনের সময় এই অনুষ্ঠান কেন্দ্রীয় সরকারের সমস্ত সংস্থা / বিভাগে সরাসরি সম্প্রচারিত হবে।

আরও পড়ুন -  নিহত ১০, নিখোঁজ ৬, চীনে কয়লা খনিতে দুর্ঘটনায়

সমস্ত সংস্থাকে কোভিড -১৯ প্রতিরোধের নির্দেশাবলী যেমন মাস্ক পরা, ‘দু গজের দূরত্ব মেনে চলা’ এবং সমস্ত জায়গায় হাত ধোওয়ার মতো বিষয়গুলি কঠোরভাবে মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

কমিশন মনে করে যে দুর্নীতি দেশের অগ্রগতির একটি প্রধান বাধা। আমাদের জীবনের সকল ক্ষেত্রে অখণ্ডতা বজায় রাখতে সমাজের সমস্ত বিভাগকে সজাগ থাকতে হবে। কমিশন জানিয়েছে এ বছর

আরও পড়ুন -  ইশা আম্বানি, নতুন ব্যবসার হাল ধরবেন মুকেশ আম্বানির

যে সমস্ত সংস্থা ভিজিল্যান্স সচেতনতা সপ্তাহে অংশ নেবে তারা সংস্থার অভ্যন্তরীণ বিষয়ে বিশেষ নজর দেবে।

সচেতনতার বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য সামাজিক মাধ্যম, বাল্ক এসএমএস / ই-মেইল, হোয়াটসঅ্যাপ, ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়া ইত্যাদির সাহায্যে ব্যাপক প্রচার চালাতে বলা হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

ডাটা এন্ট্রি সহ বিভিন্ন পদে চাকরি 2024-BECIL, ভালো বেতন, আবেদন করে ফেলুন

ডাটা এন্ট্রি সহ বিভিন্ন পদে চাকরি 2024 BECIL, ভালো বেতন,আবেদন করে ফেলুন।  নানান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে BECIL....
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img