34 C
Kolkata
Friday, May 17, 2024

করোনা আবহের মধ্যেও শুরু হলো চড়ক উৎসব

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ
করোনা আবহের মধ্যেও শুরু হলো চড়ক উৎসব। যদিও গতবছর লকডাউনের জেরে এই চড়ক উৎসবের কোন জৌলুস ছিল না। কিন্তু এবারে করোনা সংক্রমনের প্রভাব মারাত্মকভাবে থাকলেও বিভিন্ন এলাকায় ধুমধাম করে পালিত হয়েছে চড়ক মেলা এবং উৎসব।

পুরাতন মালদা পুরসভা এলাকায় চৈত্র মাসের সংক্রান্তিতে বাচামারি এলাকায় উৎসবে মেতে ওঠেন ভক্তেরা। প্রায় ৬৯ বছরের পুরনো এই  চড়ক পুজো প্রতি বছর চৈত্র মাসের শেষে বাচামারি এলাকায় পালিত হয়।

আরও পড়ুন -  Arpita Mukherjee: সময়ে সব জানতে পারবেন, অর্পিতা

এই পূজাকে ঘিরে ব্যাপক উন্মাদনা তৈরি হয়েছে এই এলাকায়। বিভিন্ন দেব-দেবী রূপে সেজে রাস্তায় বের হয় বহু ভক্তের। শোভাযাত্রার পাশাপাশি চরক কাঠে মধ্যে নিজেদেরকে শূলবিদ্ধ করে ঘোরেন অনেক ভক্তেরা।

যা দেখতে হাজারো মানুষ ভিড় করেন বাচামারি এলাকার মাঠে । পাশাপাশি এই উৎসবকে ঘিরে শিব ও পার্বতীর পুজো হচ্ছে ধুমধাম করে। ওই এলাকার মাঠে চরকের কাঠ বসানো হয়েছে। সেখানেই রয়েছে শূলবিদ্ধ ভক্তদের ভিড়। এবারে এই চড়ক পূজার উৎসবকে ঘিরে মেলার আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন -  মেসির গড়া রেকর্ড, ২০২৩ সালে

পুরাতন মালদা পুরসভার আট নম্বর ওয়ার্ডের বাচামারি এলাকায় গত ৬৯ বছর ধরে ঐতিহ্যের সাথে চলে আসছে চড়ক পূজার এই মেলা।  সংশ্লিষ্ট এলাকার একটি পুকুর থেকে তুলে বসানো হয় চড়ক কাঠ।

আরও পড়ুন -  Coconut Shell: ডাবের শাঁসও ত্বকের জেল্লা বাড়ায় !

ওই এলাকার মন্দির প্রাঙ্গণের মাঠে যেখানে চড়ক পূজা ভক্তরা দেব – দেবীর সামনে নিজেদেরকে শূলবিদ্ধ করে ঘোরানোর মধ্যেই চলে দেব – দেবীর আরাধনা। তার আগে বিভিন্ন সন্ন্যাসী এবং ভক্তেরা দেবদেবীর সং সেজে শোভাযাত্রায় শামিল হন।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img