33 C
Kolkata
Saturday, May 18, 2024

ইশা আম্বানি, নতুন ব্যবসার হাল ধরবেন মুকেশ আম্বানির

জিও ফাইন্যান্সিয়াল সার্ভিসের ডিরেক্টর হতে চলেছেন ইশা আম্বানি।

Must Read

এসে গেল বিরাট বড় খবর ধনী ব্যক্তি মুকেশ আম্বানির নতুন কোম্পানি জিও ফাইনান্সিয়াল সার্ভিস নিয়ে। জানা যাচ্ছে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে অনুমতি পাওয়ার পর এবারে রিলায়েন্স রিটেল ডিরেক্টর ইশা আম্বানি হতে চলেছেন জিও ফিনান্সিয়াল সার্ভিসের ডিরেক্টর। ইশার সাথে সহ পরিচালক হিসেবে অংশুমান ঠাকুর ও হিতেশ কুমার সেঠিয়ার নাম অনুমোদন করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

আর বি আই এর পক্ষ থেকে পাঠানো অনুমোদনের চিঠিতে জানানো হয়েছে, আগামী ছয় মাসের মধ্যে এই প্রস্তাব কার্যকর করতে হবে। ছয় মাসের মধ্যে এই প্রস্তাব কার্যকর করতে না পারে তাহলে কিন্তু তাদেরকে আবার নতুন করে আবেদন করতে হবে।

নতুন আবেদনের সাথে এই প্রস্তাব বাস্তবায়ন না করার কারণটিও জানাতে হবে কোম্পানিকে। প্রসঙ্গত উল্লেখ্য, এই বছর মুকেশ আম্বানির নেতৃত্বাধীন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ তার আর্থিক ব্যবসাকে রিলায়েন্স গ্রুপের থেকে আলাদা করেছে। সেই থেকেই জিও ফিনান্সিয়াল সার্ভিস শুরু করেছে এই কোম্পানিটি। এবারে এই গ্রুপের দায়িত্ব গেল ইশা আম্বানির হাতে।

মুকেশ আম্বানি জিও ফাইনান্সিয়াল সার্ভিসে শেয়ার ২০২৩ সালের আগস্ট মাসের শেয়ারবাজারে তালিকাভুক্ত করা হয়েছিল। তালিকাভুক্ত করার পর এই শেয়ারে পতন দেখা যায়। কিন্তু সময়ের সাথে সাথে এই জিও ফাইন্যান্সিয়াল সার্ভিসের স্টক গতি পেয়েছে। বৃহস্পতিবার শেয়ার বাজারে লেনদেনের সময় ইশা আম্বানির নিয়োগের জন্য এই কোম্পানির স্টক ছিল অনেকটাই উপরে।

ট্রেডিং এর শেষের দিকে জিও ফাইন্যান্সিয়াল সার্ভিসের স্টক ১.৬২ শতাংশ বৃদ্ধির সাথে ২২৭.১০ টাকায় বন্ধ হয়েছে।

এখন ইশা আম্বানি ভারতে রিলায়েন্স রিটেল এর দায়িত্ব গ্রহণ করেছেন। মুকেশ আম্বানির কন্যা তার ক্ষুদ্র ব্যবসা রিলায়েন্স রিটেলের দায়িত্ব নিয়েছেন, এটিকে আরো বেশি প্রসারিত করেছেন। ইশা আম্বানি ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজি ও সাউথ এশিয়ান স্টাডিজে ডিগ্রি আছে।

তিনি স্ট্যান্ডফোর্ড ইউনিভার্সিটিতে এমবিএ নিয়ে পড়াশোনা করেছেন। জানিয়ে রাখি, সম্প্রতি ইশা আম্বানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের অন্তর্ভুক্ত হয়েছেন। অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে মুকেশ আম্বানি এই বিষয়টা ঘোষণা করেছিলেন। কোম্পানি শেয়ার হোল্ডারদের মধ্যে এই মুহূর্তে রয়েছে আকাশ আম্বানি, ইশা আম্বানি ও অনন্ত আম্বানি। এবার থেকে পরিচালনা পর্ষদের দেখভাল করবেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন -  Eggplant: লাউ না, চালকুমড়ো নয়, জানা গেল প্রিয় সবজি বেগুন !

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img