35 C
Kolkata
Monday, April 29, 2024

Railway Ricruitment: রেলে নতুন নিয়োগের ঘোষণা, কীভাবে আবেদন করবেন? জানুন

Must Read

Railway Ricruitment: রেলে নতুন নিয়োগের ঘোষণা, কীভাবে আবেদন করবেন? জানুন।

এবার চাকরি প্রার্থীদের কাছে রইল সুখবর। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ৯ মার্চ থেকে দেশের বিভিন্ন রেল জোনে টেকনিশিয়ান গ্রেড ১ সিগন্যাল ও টেকনিশিয়ান গ্রেড ৩ এর মোট ৯১৪৪টি পদের জন্য আবেদনপত্র আহ্বান করেছেন।

প্রার্থীরা নিজ এলাকার সংশ্লিষ্ট রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে এই সব পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৮ এপ্রিল, ২০২৪। আর আবেদন ফি ৫০০ টাকা।

আরও পড়ুন -  Rail জারি করল নতুন নিয়ম ট্রেনের টিকিট নিয়ে, খুশি হলেন যাত্রীরা

নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে চমকে দিয়েছে ভারতীয় রেল। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ৯১৪৪ টি টেকনিশিয়ান পদে নিয়োগ করবে। আবেদন করতে আগ্রহী প্রার্থীদের ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইট Indianrailways.gov.in ভিজিট করুন।

গত ৯ মার্চ থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীরা আবেদন করার জন্য ৮ এপ্রিল, ২০২৪ পর্যন্ত সময় পাবেন। অক্টোবর বা ডিসেম্বরে এই পরীক্ষা হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  সিবিআই হানা

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড গ্রেড ১-এর জন্য শূন্যপদ প্রকাশ করেছে। টেকনিশিয়ান গ্রেড ১-এর জন্য ১০৯২টি শূন্যপদ প্রকাশ করেছে রেল।

বিই, B.Tech এবং B.Sc ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। রেলে টেকনিশিয়ান গ্রেডের জন্য ৮০৫২টি শূন্যপদ রয়েছে। দশম পাশ এবং আইটিআই সার্টিফিকেটধারী প্রার্থীরা আবেদন করার যোগ্য।

এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের সর্বনিম্ন বয়স ১৮ বছর ও সর্বোচ্চ বয়স ৩৬ বছর। ২০২৪ সালের ১ জুলাই থেকে এই বয়স যোগ হবে। সংরক্ষণ থাকা প্রার্থীদের জন্য কিছুটা ছাড়ের ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন -  Soldiers: ১৬ সেনা নিহত, ট্রাক খাদে পড়ে

আবেদন করার জন্য, সাধারণ, ওবিসি ও ইডব্লুএস বিভাগের প্রার্থীদের ৫০০ টাকা। আর এসসি, এসটি ও মহিলা প্রার্থীদের ২৫০ টাকা ফি হিসাবে লাগবে।

ট্যাগঃ
ভারতীয় রেল, চাকরি, প্রযুক্তিবিদ

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img