31 C
Kolkata
Friday, May 17, 2024

Rail জারি করল নতুন নিয়ম ট্রেনের টিকিট নিয়ে, খুশি হলেন যাত্রীরা

যদি ট্রেনের টিকিট ট্রান্সফার করতে ইচ্ছুক, জেনে নিন রেলওয়ের এই নিয়মে কি কি পরিবর্তন করা হলো

Must Read

সাধারণ মানুষকে নিরন্তর পরিষেবা দিয়ে আসছে ভারতীয় রেল। রেল যোগাযোগ ব্যবস্থা ভারতে সবথেকে বড় যাত্রী পরিবহন মাধ্যম। লক্ষ লক্ষ যাত্রী প্রতিদিন ট্রেনে করে যাতায়াত করেন। সে গরীব হোক বা ধনী, সকলেই ট্রেনে ভ্রমণকে বেশ আরামদায়ক ভাবেন।

কিন্তু, এবার ভারতীয় রেল এই ট্রেন যাত্রা নিয়ে একটা বিশাল বড় আপডেট দিয়েছে।একটা সময় পর্যন্ত টিকিট কাটলে, সেই টিকিট কারোর নামে ট্রান্সফার করা যেত না। এবারে রেল টিকিট ট্রান্সফার নিয়ে একটা বড় আপডেট নিয়ে হাজির। আপডেট আসার পরে এখন নিজের কাছের মানুষের কাছে আপনার টিকিট ট্রান্সফার করতে পারেন।

আরও পড়ুন -  Eastern Railway Special Train: ভিড় সামলাতে উদ্যোগী রেল, গঙ্গাসাগর মেলা ও ইডেনের ম্যাচ উপলক্ষে বিশেষ ট্রেন চলবে

রেলওয়ের নিয়ম অনুযায়ী, আপনি যদি যাত্রা না করেন, আপনার নিজে টিকিটে তাহলেই শুধুমাত্র আপনি নিজের টিকিট ট্রান্সফার করতে পারবেন। আপনি টিকিট শুধুমাত্র আপনার পরিবারের সদস্যদের যেমন, বাবা-মা, ভাইবোন, ছেলে-মেয়ে বা স্ত্রীর নামে ট্রান্সফার করতে পারবেন।

আরও পড়ুন -  Exciting 5 Matches: আজ উত্তেজনাপূর্ণ ৫ ম্যাচ

কিভাবে ট্রান্সফার করবেন?

টিকিট ট্রান্সফার করার জন্য, প্রথমে সেই টিকিটের একটি প্রিন্টআউট নিতে হবে। সেটি নিয়ে আপনার নিকটস্থ রেলস্টেশনে যেতে হবে। যে ব্যক্তির নামে টিকিট স্থানান্তর করা হবে তার আধার কার্ডের বা যেকোনো একটি আইডি প্রুফ সঙ্গে নিয়ে যেতে হবে। এই প্রুফ দেখিয়েই আপনাকে টিকিট ট্রান্সফারের জন্য আবেদন জানাতে হবে।

২৪ ঘন্টা আগে করুন ট্রান্সফার

আরও পড়ুন -  Saudi Arabia: সৌদির নারী নভোচারী মহাকাশ ভ্রমণে, প্রথমবারের মতো

রেলওয়ের নিয়ম অনুসারে, অন্য কারো নামে টিকিট স্থানান্তরের জন্য আপনাকে অন্তত ২৪ ঘন্টা আগে আবেদন করতে হবে। যদি আপনাকে কোনো বিয়ে বাড়িতে যেতে হয়, তাহলে আপনাকে ৪৮ ঘণ্টা আগে আবেদন করতে হবে।

আপনি একবারই সুযোগ পাবেন

জানিয়ে রাখি, আপনি আপনার টিকিট একবারই ট্রান্সফার করতে পারবেন, বারবার অন্য কারও নামে টিকিট ট্রান্সফার করা যাবে না।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img