32 C
Kolkata
Friday, April 26, 2024

Weather Forecast: প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে, আজ শুক্রবার কেমন থাকবে আবহাওয়া

Must Read

প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে। মার্চের শেষে শীত উধাও হয়েছে এই বাংলা থেকে। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে থেকে শীতের ফিকে হওয়ার প্রভাব দেখা গিয়েছিল রাজ্যেতে। অকাল বৃষ্টি কারণে শীতের আমেজ সামান্য ছিল দক্ষিণবঙ্গে।

আবার বসন্তের শুরুতেও পারদ পতন অব্যহত ছিল বাংলায়। কিন্তু সেই আরামটা এই বছরের জন্য শেষ পর্যায় ছিল। কারণ ইতিমধ্যে পারদের অঙ্কটা বাড়ছে জেলায় জেলায়। সাথে সকাল-সন্ধ্যে শীতের আমেজও উধাও হয়েছে আসতে আসতে করে। এবার প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে হতে চলেছে বলে খবরে প্রকাশ।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, আজকে রাজ্যের বহু জেলায় রয়েছে বৃষ্টির ভ্রুকুটি।এর কারণ হল ঘূর্ণাবর্ত। হাওয়া অফিস জানিয়েছে যে, বর্তমানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং কেরালাতে। আবার একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে বিহার থেকে অসমে।

আরও পড়ুন -  Santosh Trophy: সন্তোষ ট্রফি ফাইনালে বাংলা

আরেকটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে কর্নাটক থেকে বিদর্ভের মধ্যে। এইসব মিলিয়ে প্রাকৃতিক ঘটনার প্রভাবে বঙ্গোপসাগর থেকে দক্ষিণমুখী বায়ুর সাথে রাজ্যে জলীয় বাষ্প ঢুকছে। তার কারণে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে। আজকে এবং আগামীকাল বহু রাজ্যের সাথে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। আজকে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

1) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। কিন্তু আগামীকাল শহরে বজ্রবিদ্যুৎ হালকা বৃষ্টির পূর্বাভাস আছে। আজ সকাল থেকেই কখনো মেঘাচ্ছন্ন পরিষ্কার আবার কখনো পরিষ্কার থাকবে শহরের আকাশ। বিকেলের দিকে মেঘ ঘনিয়ে তৈরি হবে দুর্যোগ পরিস্থিতি। আজকে কলকাতার সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে।

আরও পড়ুন -  Tarapeeth: তারাপীঠে পালিত হচ্ছে তারা মায়ের আবির্ভাব দিবস

2)  দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের বহু জেলায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টি এবং কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর থেকে প্রাপ্ত দিয়েছে রিপোর্ট অনুযায়ী, আজকে কালবৈশাখী ঝড় এবং বৃষ্টির সম্ভাবনা আছে উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ জেলায়। আর আগামীকাল, শনিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায় বৃষ্টির পূর্বাভাস আছে। হাওয়া অফিস জানিয়েছে যে, আগামী রবিবার পর্যন্ত এমন দুর্যোগের পরিস্থিতি তৈরি হবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। সাথে দিনের বেলায় পাল্লা দিয়ে বাড়বে পারদের তাপমাত্রা।

আরও পড়ুন -  Whiten: ফর্সা হওয়ার ঘরোয়া উপায় ব্যবহার করে দেখুন

3) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গের বহু জেলায় আছে বৃষ্টিপাতের পূর্বাভাস। আজকে দুর্যোগপূর্ণ আবহাওয়া তৈরি হবে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। কিন্তু আজকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় আবহাওয়া থাকবে পরিস্কার। আগামীকাল থেকে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বৃষ্টির পূর্বাভাস থাকছে।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, বৃষ্টি এবং ঝড়, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img