31 C
Kolkata
Friday, May 3, 2024

Tarapeeth: তারাপীঠে পালিত হচ্ছে তারা মায়ের আবির্ভাব দিবস

Must Read

নিজস্ব সংবাদদাতা, বীরভূমঃ   তারাপীঠে পালিত হচ্ছে তারা মায়ের আবির্ভাব দিবস।

করোনা আবহাওয়া কাটিয়ে তারা মায়ের আবির্ভাব দিবসে তারাপীঠ মন্দিরে দর্শনার্থীদের উপচে পড়া ভির। গত দুই বছর করোনার কারণে এই বিশেষ দিনে সেইভাবে ভিড় দেখা যায়নি। কিন্তু এই বছর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে দর্শনার্থীদের ভিড় চোখে পড়ার মতো।

আরও পড়ুন -  Mexico: ৪৫ ব্যাগ মানব দেহাবশেষ উদ্ধার, মেক্সিকোর গিরিখাতে

কথিত আছে শারদ এর শুক্ল তিথিতে তারা মায়ের প্রতিষ্ঠা দিবস পালন করা হয়ে থাকে। বৈশিষ্ট্য মেনে অনেক কাল আগে মা তারার স্বরূপ স্বপ্নের মধ্যে দেখতে পান। এরপর অনেক কাল মাটির নিচে ছিল মায়ের মূর্তি, জয়ন্ত বণিক নামে এক ব্যক্তি মায়ের মূর্তি মাটি থেকে বের করে প্রতিষ্ঠা করেন এই নির্দিষ্ট তিথিতে। এই বিশেষ দিনটিকে মায়ের আবির্ভাব দিবস হিসেবে পালন করা হয়। মাকে মূল মন্দির থেকে বাইরে নিয়ে এসে বিশ্রামাগারে পূজা করা হয়, এদিন মায়ের চরণ স্পর্শ করতে পারেন দর্শনার্থীরা। রাতে সেবায়িত গণ ফলহার গ্রহণ করেন। গত দুই বছর করোনার কারণে মন্দির চত্বরে জনসমাগম কম হয়েছিল। এই বছর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে তারাপীঠ মন্দির চত্বরে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

আরও পড়ুন -  খয়রাশোল ভীমগড় ইসকনে রাধাগোপীনাথের রাসযাত্রা উৎসব, প্রস্তুতি তুঙ্গে

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img