43 C
Kolkata
Tuesday, April 30, 2024

Weather Forecast-গরম বাড়বে দক্ষিণবঙ্গে, মহা-শিবরাত্রির আগেই!

Must Read

ফেব্রুয়ারির শুরু থেকেই প্রবল শীত বিদায় নিয়েছিল বাংলা থেকে। চলতি সপ্তাহের প্রথম থেকেই ফের বাংলায় হয়েছে অকাল বৃষ্টিপাত। বঙ্গোপসাগরে জলীয় বাষ্পের প্রবেশের জেরে ভিজেছে বাংলার একাধিক জেলা। কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দাপট দেখা গেছে মঙ্গলবার সন্ধ্যে পর্যন্ত।

সাথে হালকা ঝোড়ো বাতাস বয়েছে জেলায় জেলায়। তার জন্য পারদের পতন ঘটেছে কোথাও কোথাও।
এবার বাংলায় শীতের আরাম শেষ হতে চলেছে। রাজ্যে শুরু হয়েছে বসন্তকাল। কয়েকদিন পরেই রংয়ের উৎসব দোলযাত্রা। অন্যবছর এই সময়ে গরম পড়ে যায়। কিন্তু এবছর শীতের প্রভাব কিছুদিন বেশি স্থায়ী ছিল। এবার সেই আরাম সমাপ্তি ঘটতে চলেছে।

আরও পড়ুন -  নতুন প্রজন্মের বা নতুন ধারার দক্ষতার প্রশিক্ষণের জন্য আরও সুযোগ সৃষ্টি করতে

বাংলায় বাড়তে চলেছে পারদ। বুধবার থেকেই পারদের ঊর্ধ্বগতি দেখা যেতে পারে। এর জন্য কি বুধবার বৃষ্টি হবেনা? জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস।

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। সকাল থেকে মেঘাচ্ছন্ন থাকবে শহরের আকাশ। আজকে কলকাতায় সর্বোচ্চ ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতায়।

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় ‘মোকা’ আছড়ে পড়বে ১৪৫ কিমি বেগে, ১৬ জেলায় সতর্কতা দক্ষিণবঙ্গের

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে যে, আজকে হালকা বৃষ্টির সম্ভাবনা নেই উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়।

আগামী রবিবার পর্যন্ত বৃষ্টি হবেনা দক্ষিণবঙ্গে। পশ্চিমের জেলাগুলিতে রাতের দিকে হালকা শীত অনুভূত হবে। আবার দিনের বেলায় শীতের প্রভাব পড়বে না। বুধবার থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় মোটামুটি বসন্তের প্রভাব স্পষ্ট দেখা যাবে।

আরও পড়ুন -  Monsoon Update: অনেক কষ্ট সাধনার পর বর্ষার বৃষ্টিতে ভিজতে চলেছে দক্ষিণবঙ্গ

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের দার্জিলিং জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। কিন্তু কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বলা চলে। উত্তরবঙ্গে দিনের বেলায় শীতের আরাম কিছুটা ফিকে হতে চলেছে বলে ইঙ্গিত মিলেছে হাওয়া অফিসের তরফে। কিন্তু রাতের দিকে ঠান্ডা থাকবে উত্তরবঙ্গে।

Latest News

Bhojpuri: প্রবল তাপপ্রবাহের মধ্যে শীতল পরিবেশ সৃষ্টি করলেন আম্রপালি ও নিরহুয়া, রোমান্টিক ভিডিওটি নেটভক্তরা উপভোগ করছেন এখন

Bhojpuri: প্রবল তাপপ্রবাহের মধ্যে শীতল পরিবেশ সৃষ্টি করলেন আম্রপালি ও নিরহুয়া, রোমান্টিক ভিডিওটি নেটভক্তরা উপভোগ করছেন এখন।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img