31 C
Kolkata
Monday, April 29, 2024

Monsoon Update: অনেক কষ্ট সাধনার পর বর্ষার বৃষ্টিতে ভিজতে চলেছে দক্ষিণবঙ্গ

Must Read

প্রায় জুলাই মাস চলে যাবে যাবে করছে, অর্ধেক সময় কেটে গেলেও বাংলায় এখনোও সেই রকম ভাবে বর্ষার অপূর্ব রূপের দেখা মেলেনি।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত ঘোর বর্ষাতেও গ্রীষ্মকালীন পরিস্থিতি বজায় আছে। তাপমাত্রার সাথে অর্দ্রতাজনিত অস্বস্তি আছে গাঙ্গেয় জেলাগুলিতে। স্বস্তির বৃষ্টি নেই কোথাও।

সপ্তাহের শুরুতেই রাজ্যবাসীকে সুখবর শোনালো মৌসম ভবন। হাওয়া অফিস জানিয়েছে যে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তের কারণে একটি অক্ষরেখা বিস্তৃত হয়েছে উত্তর ভারত অবধি। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গেও মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা রাজ্যে। কলকাতা সহ গাঙ্গেয় এবং উপকূলীয় জেলায় কয়েকদিন বজায় থাকতে চলেছে স্বস্তিদায়ক আবহাওয়া।

আরও পড়ুন -  Viral Photo: চরম উত্তেজনা ছড়ালেন সোফিয়া আনসারী, হা করে ছবি দেখছেন ভক্তরা

গত ২৪ ঘন্টা থেকেই শহর কলকাতার আকাশ পুরোপুরি মেঘাচ্ছন্ন। এই পরিস্থিতিতে বৃষ্টির আশায় আকাশের দিকে তাকিয়ে তিলোত্তমার মানুষ। এখনও সেই ভাবে ভারী বৃষ্টির কোনো পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। আবহাওয়াবিদরা জানাচ্ছেন যে, কলকাতায় আজ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা আছে।আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস সাথে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশ। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকতে পারে সর্বাধিক ৯২ শতাংশ ও সর্বনিম্ন ৭৮ শতাংশ।

আরও পড়ুন -  Rain Alert in Kolkata: ৯ জেলা সহ কলকাতা ভিজবে বৃষ্টিতে, স্বস্তি ফিরবে

আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আবহাওয়ার পরিবর্তন ঘটতে পারে বলে পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। আজকে বেশ কয়েকটি গাঙ্গেয় জেলায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।পাশাপাশি অন্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।দক্ষিণবঙ্গে এখনই তাপমাত্রার হেরফের ঘটবে না বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন -  Trina Saha: যখন ক্লাস ইলেভেন তখন প্রথম প্রেম, কার সাথে সম্পর্কে ছিলেন তৃণা?

আজ দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হলেও উত্তরবঙ্গে আজ থেকে বৃষ্টির পরিমান কমবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আজকে উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর সাথে মালদহ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ থেকে উত্তরবঙ্গের একাধিক জেলায় তাপমাত্রা সামান্য বাড়বে বলে জানা যাচ্ছে।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img