38 C
Kolkata
Saturday, April 27, 2024

সুখবর নিয়ে এল পূর্ব রেল, আমজনতার সুবিধার জন্য

Must Read

যানজটের সমস্যা নতুন নয় রেললাইনে লেভেল ক্রসিং গেটে (Level Crossing Gate)। জনবহুল এলাকাগুলিতে ট্রেন ঢোকার আগে রেল গেট গুলি বন্ধ করা নিয়ে চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। বাইক, টোটো, সাইকেল, অটো রিক্সা, স্কুটার এবং ছোট বড় গাড়ি রেলগেট গুলিতে যানজটের জন্য সমস্যা হয়।

রেলগেট বন্ধ হতে সময় লাগায় যাত্রীরাও বড়সড় সমস্যায় পরে। আবার রেলগেট পারাপার হওয়ায় ঝুঁকিও থাকে। কর্তব্যরত রেলকর্মীও অনেক সময় এই গেট বন্ধ করতে গিয়ে বিপাকে পড়েন। এই সমস্যার সমাধান হতে চলেছে।

আরও পড়ুন -  ভারতীয় রেল ১০টি ব্রডগেজ লোকোমোটিভস বাংলাদেশের হাতে তুলে দিয়েছে

যাত্রী সাধারণ ও আমজনতার সুবিধার কথা ভেবে পূর্ব রেলের তরফে রোড আন্ডার ব্রিজ বা সীমিত উচ্চতার সাবওয়ে তৈরি হবে। রেলওয়ে লেভেল ক্রসিং গেট প্রতিস্থাপন করে রোড আন্ডার ব্রিজ বা সীমিত উচ্চতার সাবওয়ে তৈরি করা যায় অনেক দ্রুততার সাথে।

রেল লাইনের এপার থেকে অন্য পারে পথযাত্রী ও যানবাহনের পারাপারের জন্য খুব ভালো কাজ হয়। এতে লেভেল ক্রসিং গেটে রেল লাইন ও সড়ক পথের সরাসরি সংযোগ না থাকার কারণে যাত্রী সুরক্ষাও অনেক বাড়ে।

আরও পড়ুন -  Indian Railways: ভারতের বিখ্যাত ট্রেনগুলি, সমুদ্রের মাঝখান দিয়েই যায়, ভ্রমণ করেছেন?

২০২৩-২৪ আর্থিক বছরে পূর্ব রেল তার অধিক্ষেত্রে ১৭ টি রোড আন্ডার ব্রিজ বা সীমিত উচ্চতার সাবওয়ে তৈরি করেছে। এতে পথে যান চলাচল ও রেল চলাচলে গতি বৃদ্ধির সাথে রেল অধিকাঠামো গঠনে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

আরও পড়ুন -  Bus Accident: বাস উল্টে নিহত ৫, বিয়েবাড়ি থেকে ফেরার পথে

হাওড়া ডিভিশনে ব্যান্ডেল-কাটোয়া শাখায় ধাত্রীগ্রাম ও সমুদ্রগড় স্টেশনের মাঝখানে লেভেল ক্রসিং গেট নম্বর ১২/১/ই প্রতিস্থাপন করে সীমিত উচ্চতার সাবওয়ে নির্মাণের জন্য RCC (Reinforced Cement Concrete ) বক্স বসানো হয়েছে।

অপরদিকে মালদা ডিভিশনে দুমকা ও বড়পলাশীর মাঝখানে লেভেল ক্রসিং গেট নম্বর ৪১ এবং ৪২ এর প্রতিস্থাপনের জন্য সীমিত উচ্চতার সাবওয়ে এর জন্য RCC (Reinforced Cement Concrete ) বক্স বসানোর কাজ সম্পন্ন হয়েছে।

Latest News

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা। চড়ছে পারদ প্রতিদিন। বৈশাখের শুরু থেকেই কয়েকটি জেলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img