33 C
Kolkata
Saturday, May 18, 2024

Tata Nano EV গাড়ি বাজারে আসছে, দাম থাকছে মধ্যবিত্তের নাগালে

Must Read

মধ্যবিত্তরা মূল্যবৃদ্ধির কারণে গাড়ি কিনতে গিয়েও দশ বার ভাবছে। এবার মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই এক দারুণ গাড়ি নিয়ে আসতে চলেছে টাটা কোম্পানি। নতুন রূপে আসছে টাটা ন্যানো ইলেকট্রিক (Tata Nano Electric)। Tata Nano EV লঞ্চ হতে চলেছে এ দেশে।

টাটা ন্যানোর এই নতুন গাড়ি চলবে ডিজেলে নয়, চলবে ইলেকট্রিকে। মাত্র কয়েক ঘন্টা চার্জেই চলবে ৩০০ কিমি পর্যন্ত। দুর্দান্ত রেঞ্জ দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে গাড়িটি।

আরও পড়ুন -  Lifestyle: ঋতুস্রাবের সময় জমাট বাঁধা রক্ত ! চিন্তা নেই উপশম হবে ঘরোয়া উপাদানে

টাটা ন্যানো ইলেকট্রিকে গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাড়িয়ে বড় অ্যালয় হুইল দেওয়া হবে বলে জানা যাচ্ছে। রয়েছে সমস্ত উন্নত প্রযুক্তি। অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপল কারপ্লে সংযোগ ছাড়াও থাকছে ব্লুটুথ সহ ইন্টারনেট কানেকশন।

থাকবে ৬ স্পিকার সাউন্ড সিস্টেম, পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার উইন্ডোজ এর সাথে ইবিডি, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেকট্রিক পাওয়ার স্টিয়ারিং এবং এসির সাথে একটি ৭ ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম।

আরও পড়ুন -  Princess Diana: প্রিন্সেস ডায়নার গাড়ি, সাড়ে ৬ লাখ পাউন্ডে বিক্রি হলো

জানিয়ে রাখি, ইলেকট্রিক গাড়িতে ১৫.৫ kwh এর লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহৃত হবে বলে জানা যাচ্ছে। BLDC প্রযুক্তি সাপোর্ট করে এমন মোটর ব্যবহার করা হবে গাড়িতে। প্রতি ঘন্টায় ৬০-৭০ কিমি মাইলেজ দেবে। পুরো চার্জে ৩০০ কিমি পর্যন্ত পাড়ি দেওয়ার ক্ষমতা থাকছে।

আরও পড়ুন -  করোনা আবহে কাজ হারিয়ে সমস্যায় সফাই কর্মীরা

জানা যাচ্ছে, বেশ স্পোর্টি লুকে আসতে চলেছে টাটা ন্যানোর এই গাড়ি। নতুন প্রজন্মের যুবক-যুবতীদের কথা ভেবেই এই আকর্ষণীয় লুক আনা হবে বলে জানা যাচ্ছে। প্রশ্ন হল, কত দাম হতে পারে এই গাড়ির? সে বিষয়ে ও গাড়ির লঞ্চের ব্যাপারে টাটা কোম্পানির তরফে কিছু জানানো না হলেও শোনা যাচ্ছে, ৫ লক্ষ টাকা পর্যন্ত দাম হতে পারে।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img