30 C
Kolkata
Wednesday, May 22, 2024

Princess Diana: প্রিন্সেস ডায়নার গাড়ি, সাড়ে ৬ লাখ পাউন্ডে বিক্রি হলো

Must Read

ব্রিটেনের প্রিন্সেস অব ওয়েলস ডায়নার ব্যবহৃত কালো রংয়ের ফোর্ড এসকর্ট আরএস টার্বো গাড়ি বিক্রি হয়েছে ৬ লাখ ৫০ হাজার পাউন্ডে।

আগামী বুধবার (৩১ আগস্ট) প্রিন্সেস ডায়নার ২৫তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৭ সালের এই দিনে মাত্র ৩৬ বছর বয়সে ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি টানেলে রহস্যজনক ভাবে গাড়ি দুর্ঘটনায় মারা যান বিশ্বের অন্যতম এই সুন্দরী।

ডায়নার ২৫ তম মৃত্যুবার্ষিকীর ২ দিন আগে শনিবার মধ্য ইংল্যান্ডের সিলভারস্টোন নিলামঘরে এই গাড়ির নিলাম হয়।

আরও পড়ুন -  'Hand of God' Jersey: নিলামে ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি বিক্রি

রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও স্কাই নিউজ।

প্রায় ২৫ বছর আগে সড়ক দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস ডায়না। এর আগে প্রায় তিন বছর কালো রংয়ের ফোর্ড এসকর্ট আরএস টার্বো মডেলের ওই গাড়িটি ব্যবহার করেছিলেন তিনি। ১৯৮৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত রাজপরিবারের রোলস-রয়েস এবং ডায়ামলার্স না নিয়ে নিজের ফোর্ড এসকর্ট টার্বো এস ১-এ ঘুরে বেড়াতেন প্রিন্সেস ডায়না। প্রিন্সেসের পছন্দ অনুযায়ী ফোর্ড এই গাড়িটি তৈরি করে দিয়েছিল। শপিং, রেস্তোরাঁ-সহ বিভিন্ন স্থানে যেতে নীল স্ট্রাইপের এই গাড়িটিই ছিল ডায়নার সফরসঙ্গী।

আরও পড়ুন -  MX Player: সাহসী ওয়েব সিরিজ, ক্লিক করবেন না ছোটদের সামনে

গাড়িটির অডোমিটার অনুযায়ী, প্রিন্সেসকে নিয়ে গাড়িটি ২৪ হাজার ৯৬১ মাইল (৪০ হাজার কিলোমিটার) পথ পাড়ি দিয়েছে।

দুবাই, আমেরিকা এবং ব্রিটেনসহ বিভিন্ন দেশের ধনকুবেররা এসেছিলেন প্রিন্সেস ডায়নার ব্যবহৃত এই ফোর্ড কিনতে নিলামে অংশ নেন। শেষ পর্যন্ত গাড়িটি কিনেছেন ব্রিটেনেরই এক ব্যক্তি। তবে তার নাম প্রকাশ করেনি নিলামকারী সংস্থা।

আরও পড়ুন -  সাবধান! ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, আগামীকালও চলবে বৃষ্টির দাপট

শনিবারের নিলামে এই গাড়িটি ভিত্তিমূল্য ছিলো ১ লাখ পাউন্ড, পরে যার দাম ওঠে ৬ লাখ ৫০ হাজার পাউন্ড (৭ লাখ ৬৪ হাজার মার্কিন ডলার)। ক্রেতার প্রিমিয়াম অন্তর্ভুক্ত করে, মোট ৭লাখ ৩০ হাজার পাউন্ড।

এর আগে ২০২১ সালের জুনে প্রিন্সেস ডায়নার ব্যবহৃত আরেকটি ফোর্ড এসকর্ট নিলামে বিক্রি হয়। সেই সময় নিলামে ওই গাড়ির দর উঠেছিল ৫২ হাজার পাউন্ড।

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img