38 C
Kolkata
Friday, May 3, 2024

Weather Forecast: ভালোবাসার দিনে ভিজবে দক্ষিণবঙ্গ!

Must Read

প্রেমের সপ্তাহ চলছে বিশ্বময়। সবে বসন্তের আগমন। ভালোবাসার মরশুম শুরু হয়েছে। দেশে দেশে যুবক-যুবতী থেকে প্রৌঢ়-প্রৌঢ়া, সকলেই তাঁর কাছের মানুষটির সাথে ভালোবাসার স্পর্শ পেতে মগ্ন।

মনের মানুষকে নানা উপহার দেওয়ার রীতি রয়েছে এই সপ্তাহে। কোনোদিন গোলাপ, চকোলেট আবার কোনোদিন টেডি বিয়ার, আবার কোনোদিন দামি উপহার দিয়ে থাকেন। অনেকেই কাছের মানুষের সাথে এক আকাশের নিচে সময় কাটাতে দারুন পছন্দ করেন।

কিন্তু এবছর প্রেম দিবস এবং বাঙালির প্রেম দিবস একসাথে মানে সরস্বতী পূজা একইদিনে পড়েছে। বাংলায় যে প্রেম আরো বেশি রঙিন হবে, বলাই যায়। এই প্রেম দিবসের আগে বঙ্গবাসীর জন্য দুঃখের খবর। বঙ্গে আবার ফিরছে বৃষ্টি, এটাই দুঃসংবাদ। কয়েকদিন আগে মেঘ বৃষ্টির প্রভাব কেটে যেতেই যে শীত পড়েছিল, আবার উধাও হয়ে যাবে বলেই ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Weather Forecast: ছুটির দিনে কি রয়েছে বৃষ্টির পূর্বাভাস

আবার আগামীকাল থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলায়।

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। আজ সকাল দিকে ঘন কুয়াশা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কুয়াশায় কিছুটা হালকা হয়ে যাবে। আজকে কলকাতার বুকে সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। আগামীকালের তুলনায় শহরের শীত অনেকটাই কম অনুভূত হবে বলে পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন -  Weather Report: দুদিনের মধ্যেই খেলা ঘুরবে আবহাওয়ার

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে যে, আজ বীরভূম, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় বজায় থাকবে শুস্ক আবহাওয়া। কিন্তু আগামীকাল বিহার এবং ঝাড়খন্ড লাগোয়া জেলা, বাঁকুড়া, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান জেলায় বৃষ্টির পূর্বাভাস আছে। আগামী বুধবার এই জেলাগুলিতে বৃষ্টি হবার বলে জানা গেছে। আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন -  Weather: তুমুল দুর্যোগ বাংলায়, এইসব জেলায় আসছে কালবৈশাখী!

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের দার্জিলিং জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। আজ উত্তরবঙ্গের জেলাগুলিতেও কিছুটা তাপমাত্রা কমবে বলে জানা গেছে।

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img