33 C
Kolkata
Tuesday, April 30, 2024

রাজ্যবাসীর জন্য দুর্দান্ত সুখবর মমতা সরকারের

Must Read

কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের (State Government) দেশবাসীর জন্য একগুচ্ছ প্রকল্প আছে। দেশের মানুষের সুবিধার্থে বিভিন্ন বিষয়ে নানান প্রকল্প শুরু করেছে দুই সরকারই। তারমধ্যে অন্যতম হল কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা। এই প্রকল্পের অনেক কম দামে পাওয়া যায় রান্নার গ্যাস। এখন কেন্দ্রের এই যোজনার পালটা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য বাজেটে আমজনতার জন্য দারুণ সুখবর দিয়েছেন।

আরও পড়ুন -  West Bengal Government Scheme: প্রতি বছর ১০ হাজার টাকা রাজ্য সরকারের এই প্রকল্পে পেয়ে যান, জানুন কিভাবে?

বাজেটে রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, রাজ্যের দারিদ্রসীমার নীচে যারা বসবাস করছেন তাদের মধ্যে এক কোটি পরিবারকে দেওয়া হবে ‘ধোঁয়াহীন উনুন’। এক কোটি পরিবারকে বিনামূল্যে দেওয়া হবে এই ধোঁয়া হীন উনুন। বাজেটেই রাজ্যবাসীর জন্য এই সুখবর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে বহু বার সরব হতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে বিভিন্ন ভাবে আন্দোলন করেছেন।

আরও পড়ুন -  Nusrat-Mamata: রাজপুত্রের মা হলেন নুসরত, কী জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী ?

কথা হচ্ছে কারা কারা পাবেন রাজ্য সরকারের তরফে এই ধোঁয়া হীন উনুন?

ব্লক ভিত্তিক রিপোর্ট নেওয়া হবে বলে জানা গিয়েছে। এরপরেই সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হবে যে, এই প্রকল্পের আওতায় কোন কোন পরিবার পাবে।

মোট ১ কোটি পরিবারকে এই বিশেষ সুবিধা দেওয়া হবে। এই সুবিধা পেতে আবেদনই বা কীভাবে করবেন? জেনে নিন।

আরও পড়ুন -  Mamata Banerjee: ছোটবেলার গল্প বললেন মুখ্যমন্ত্রী

জানিয়ে রাখি, প্রথমে বিডিওর কাছে আবেদন করতে হবে। আবেদন করার জন্য সরকারি পরিচয় পত্র প্রয়োজন। এই বিশেষ প্রকল্পের বিষয়ে পরিবেশমন্ত্রী গোলাম রব্বানী বলেন, বেশি দাম দিয়ে রান্নার গ্যাস কেনার ক্ষমতা সকলের নেই। ভোটের আগে কেন্দ্রীয় সরকার গ্যাসের দাম কমালেও, আবার বাড়িয়ে দেওয়া হবে দাম। সেই জন্য এই ধোঁয়া হীন উনুনের ব্যবস্থা করছে রাজ্য সরকার।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img