30 C
Kolkata
Thursday, May 16, 2024

BUDGET 2024: উপহার পেতে পারেন করদাতা এবারের বাজেটে, কর ছাড়ের সীমা বাড়বে

Must Read

BUDGET 2024: উপহার পেতে পারেন করদাতা এবারের বাজেটে, কর ছাড়ের সীমা বাড়বে।

১লা ফেব্রুয়ারি বার্ষিক বাজেট পেশ করতে চলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। একের পর এক সেরা বাজেট পেশ করে বারবার সংবাদ শিরোনামে উঠে এসেছেন নির্মলা সীতারমন।

সেনাবাহিনী, শিক্ষা ও স্বাস্থ্য খাতে বিরাট অংকের টাকা বিনিয়োগ ও সাধারণ মানুষদের জন্য ৭ লাখ টাকা পর্যন্ত বিনা করে অর্থ উপার্জন করার সুযোগ দিয়েছেন নির্মলা সীতারমন।

আরও পড়ুন -  জয় হোক মানুষের

সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে, ২০২৪ সালের বাজেটে ব্যক্তিগত আয়ের ওপর কর ধার্য করার সীমা আরও বাড়াতে চলেছেন নির্মলা সীতারমন। বিভিন্ন সূত্রে দাবি, বার্ষিক ৭ লাখ টাকা পর্যন্ত আয়ের ওপর ট্যাক্স নিষেধাজ্ঞা করে ৮ লাখ টাকা পর্যন্ত করতে পারেন অর্থমন্ত্রী।

আরও পড়ুন -  Suhani Bhatnagar: মাত্র ১৯ বছর বয়সে প্রয়াত সুহানি ভাটনগর

আসন্ন বাজেটে বার্ষিক ৮ লাখ টাকা পর্যন্ত উপার্জনকারী ব্যক্তিদের সম্পূর্ণ ট্যাক্স মওকুফ করার ঘোষণা করতে পারেন নির্মলা সীতারমন।

অল ইন্ডিয়া ট্যাক্স প্রফেশনাল অ্যাসোসিয়েশনের জাতীয় সভাপতি নারায়ণ জৈন বলেছেন, এটি একটি অন্তর্বর্তীকালীন বাজেট হবে, এতে পূর্ণাঙ্গ বাজেটের জন্য কিছু ইঙ্গিত থাকতে পারে। বেঙ্গল চেম্বার অফ কমার্সের ফিসকাল অ্যাফেয়ার্স অ্যান্ড ট্যাক্সেশন কমিটির চেয়ারপার্সন বিবেক জালা জানিয়েছেন, ব্যক্তিগত আয়ের উপর ট্যাক্স প্রদানের ক্ষেত্রে কিছুটা সরলীকরণ দেখা যেতে পারে এবারের বাজেটে। FICCI মহিলা সংস্থার চেয়ারপার্সন রাধিকা ডালমিয়া জানিয়েছেন, মহিলা উদ্যোক্তাদের ক্ষেত্রে ট্যাক্সের উপর সরলীকরণ করার দিকে দৃষ্টি দেওয়া দরকার।

আরও পড়ুন -  ২৮% GST এই সমস্ত জিনিসে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করলেন

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img