21 C
Kolkata
Monday, May 6, 2024

২৮% GST এই সমস্ত জিনিসে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করলেন

এই নিয়ম কার্যকর করা হতে পারে আগামী ১ অক্টোবর থেকে

Must Read

২৮% GST এই সমস্ত জিনিসে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করলেন।

২৮% করে জিএসটি নির্ধারণ করা হবে বেশ কিছু বিষয়ের উপর।সম্প্রতি ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। রীতিমত সরগরম জাতীয় রাজনীতি। গত বুধবার গুডস এন্ড সার্ভিসেস ট্যাক্স কাউন্সিল বা জিএসটি কাউন্সিল ঘোষণা করেছে যে অনলাইন গেমিং, হর্স রেসিং ও ক্যাসিনোতে ২৮ শতাংশ করে জিএসটি দিতে হবে। এই সিদ্ধান্তের কথা অফিসিয়ালি জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

আরও পড়ুন -  Budget News: বড় ঘোষণা করলেন নির্মলা সীতারমণ, KYC এর জন্য লাগবে শুধু প্যান কার্ড

জানা গিয়েছে যে, আগামী ১ ই অক্টোবর থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হতে পারে। সীতারামনের সভাপতিত্বে ও রাজ্যের মন্ত্রীদের সমন্বয়ে গঠিত কাউন্সিল, ১১ জুলাই তার শেষ বৈঠকে অনলাইন গেমিং, ক্যাসিনো ও ঘোড়দৌড়ের ক্ষেত্রে বাজির সম্পূর্ণ অভিহিত মূল্যের উপর ২৮% কর আরোপের অনুমোদন করেছে।

আরও পড়ুন -  কালীঘাট স্পোর্টস জিতল

বৈঠকের সময়, দিল্লি, গোয়া ও সিকিম অনলাইন গেমিং ট্যাক্সের পর্যালোচনা করতে চেয়েছিল। সেই প্রসঙ্গে প্রেস কনফারেন্সে নিজেদের সিদ্ধান্ত জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

জানানো হয়েছে যে এই অনলাইন গেমিং, হর্স রেসিং ও ক্যাসিনোতে ২৮ শতাংশ জিএসটি নির্ধারণ করা হবে নাকি সেই নিয়ে পর্যালোচনা করা হবে এই নিয়ম কার্যকর হওয়ার ৬ মাস পরে।

আরও পড়ুন -  KKR-GT: অবিশ্বাস্য জয় কলকাতার, পাঁচ ছক্কা শেষ ওভারে

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img