31 C
Kolkata
Thursday, May 9, 2024

LPG CYLINDER: কমবে LPG সিলিন্ডারের দাম, সরকার ঘোষণা করেছে

সরকার গ্যাসের দাম অনেকটাই কমিয়ে দিতে পারে লোকসভা নির্বাচনের আগে।

Must Read

নতুন অর্থবর্ষের বাজেট পেশ করতে যাচ্ছে কেন্দ্রীয় সরকার আগামী ১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে। সরকার সাধারণ মানুষের জন্য অনেকগুলি বিষয়ে বড় ঘোষণা করতে পারে। অন্যতম হতে পারে এলপিজি সিলিন্ডারের দাম কমানো।

মাসে মাসে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম রকেট গতিতে বাড়ছে। এত দাম দিয়ে গ্যাস কিনে সংসার চালাতে হিমশিম মানুষ। তাই লোকসভা নির্বাচনের আগে সরকার গ্যাসের দাম একধাক্কায় অনেকটাই কমিয়ে দিতে পারে বলে জানা গেছে। কত টাকা দাম কমবে এবং কবে থাকতে দাম কমবে? চলুন জানি।

আরও পড়ুন -  Tesla Shares: এলন মাস্ক, টেসলার ৪০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন

সূত্রের খবর অনুযায়ী, সরকার এলপিজি সিলিন্ডারের দামে ৮০ টাকা পর্যন্ত হ্রাস করতে পারে। তার ফলে ১৪.২ কেজির একটি এলপিজি সিলিন্ডারের দাম কমে ৮২০ টাকায় আসবে। এখন এই সিলিন্ডারের দাম ৯০০ টাকা।সরকারের এই সিদ্ধান্তের ফলে সাধারণ মানুষের সাথে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদেরও বড় সুবিধা হবে। এই যোজনার সুবিধাভোগীরা বর্তমানে প্রতিটি এলপিজি সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি পান।

আরও পড়ুন -  Gold Price Today: শুক্রবার কত যাচ্ছে কলকাতায় সোনার দাম?

দাম কমানোর ফলে তাদের জন্য এলপিজি সিলিন্ডারের দাম কমে ৫২০ টাকায় নেমে আসবে। এলপিজি সিলিন্ডারের দাম কমার বিষয়ে এখনও অফিসিয়াল কিছু বলা হয়নি, কিন্তু মিডিয়া রিপোর্টে এমনটাই দাবি করছে।

আরও পড়ুন -  ভারতীয় রেলে ঐতিহ্য সংরক্ষণ

এর মধ্যে অন্যতম হল আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমে আসা। সরকারের নীতিগত সিদ্ধান্তের কারণেও এই দাম কমানো হতে পারে। এলপিজি সিলিন্ডারের দাম কমালে সাধারণ মানুষের জীবনযাত্রার খরচ কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।

Latest News

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img